ঢাকা-১৮ আসন হবে দখল ও চাঁদাবাজি মুক্ত : এসএম জাহাঙ্গীর

প্রকাশ | ০৪ সেপ্টেম্বর ২০২৪, ২০:৪৬

যাযাদি ডেস্ক
ছবি : যায়যায়দিন

যুবদলের সাবেক কেন্দ্রীয় সহসভাপতি ও ঢাকা-১৮ আসনে বিগত উপনির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন বলেছেন, আমি দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই- সাংগঠনিকভাবে আমার দল ও ব্যক্তিগতভাবে আমি সকল প্রকার অন্যায় অপকর্ম, চাঁদাবাজি, দখলবাজির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করি। দল বা আমার নাম ব্যবহার করে কেউ কোনো অপকর্ম করতে চাইলে আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করুন।

বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এসএম জাহাঙ্গীর হোসেন বলেন, গত ৫ আগস্ট ছাত্র জনতার অভূতপূর্ব অভ্যুত্থানে স্বৈরাচার পতন হয়েছে। ছাত্র-জনতার আন্দোলনে আবু সাঈদ, ওয়াসিম ও মুগ্ধর মতো অনেক মেধাবী ছাত্র-জনতার জীবনের বিনিময়ে আজ আমরা পেয়েছি নতুন স্বাধীন বাংলাদেশ। আমি শ্রদ্ধার সাথে স্মরণ করি ছাত্র-জনতার আন্দোলনে প্রাণ দেওয়া সকল শহীদদের ও আহত সকল সম্মুখ ভাগের যোদ্ধাদের। তাদের আত্মত্যাগেই আমরা পেয়েছি নতুন বাংলাদেশ।

আমি আরও স্মরণ করতে চাই, গত দেড় যুগ ধরে চলমান স্বৈরাচারবিরোধী আন্দোলনে নিহত ও গুম হওয়া বিএনপির হাজারো নেতাকর্মীদের; তারা জীবন দিয়ে এই আন্দোলনের পটভূমি রচনা করে গেছেন।

তিনি বলেন, জুলাইয়ের ছাত্র-জনতার আন্দোলনে ছাত্রদের পাশাপাশি আমাদের নেতাকর্মীরা ব্যাপকভাবে অংশগ্রহণ করে। আন্দোলন চলাকালে গত ১৮ জুলাই উত্তরা থেকে ডিবি পুলিশ আমাকে গ্রেপ্তার করে নির্মমভাবে অত্যাচার করে। 

জাহাঙ্গীর হোসেন আরও বলেন, ৫ আগস্টের পর থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান সারা দেশের নেতাকর্মীদের কঠোর নির্দেশনা প্রদান করেছেন। যারা নির্দেশনা অমান্য করে অসাধু কার্যে লিপ্ত হয়েছেন, তাদেরই দলীয়ভাবে বহিষ্কার, পদ স্থগিত, কমিটি বাতিলসহ নানারকম সাংগঠনিক শাস্তি প্রদান করা হয়েছে এবং তা চলমান রয়েছে।

কিন্তু আমরা গত মঙ্গলবার থেকে লক্ষ্য করছি যে, দুই তিনটি খবরের কাগজে উত্তরার চাঁদাবাজি, দখলবাজির কাল্পনিক ঘটনা উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করেছে। দুর্ভাগ্যজনকভাবে সেখানে আমার নাম জড়ানো হয়েছে- যা খুবই দুঃখজনক, অসত্য ও ভিত্তিহীন। আমি এই সকল বানোয়াট অভিযোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

যাযাদি/ এম