মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

৪১তম বিসিএস নন ক্যাডার প্যানেল চালুর দাবি

যাযাদি ডেস্ক
  ০৪ সেপ্টেম্বর ২০২৪, ১৮:২১
ছবি : যায়যায়দিন

৪০ তম বিসিএসের ন্যায় ৪১তম বিসিএস নন-ক্যাডার সব প্রার্থীদের চাকরি নিশ্চিত করার দাবি জানিয়েছে ৪১তম বিসিএস নন ক্যাডার পদে নিয়োগ বঞ্চিত প্রার্থীরা।

বুধবার (৪ সেপ্টেম্বর) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরম খাঁ হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানায় তারা।

এ সময় নন ক্যাডার প্যানেল চালুসহ দুর্নীতি, স্বজনপ্রীতি এবং রেজাল্ট টেম্পারিংয়ের সঙ্গে জড়িতদের শাস্তি ও দুর্নীতি করে যারা জয়েন করেছে তাদের নিয়োগ বাতিলের দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ৪১তম বিসিএসের নন ক্যাডার প্রার্থী তনায়েম তনু।

তিনি বলেন, ‘৪১ তম বিসিএসের জন্য বিভিন্ন মন্ত্রণালয় বা দপ্তরে যখন অধিযাচন পাঠানো হয়েছিল ঠিক তার পূর্বেই ৪৫ এবং ৪৬তম বিসিএসের অধিযাচনও পিএসসি প্রেরণ করেছিল। যার ফলে যে পদ গুলো ৪১তম বিসিএস নন ক্যাডারদের পাওয়ার কথা ছিল সে পদগুলো অন্য বিসিএসে চলে যায়। অর্থাৎ যে সন্তান জন্ম হয়েছে তাকে খাবার না দিয়ে খাবার সংগ্রহ করেছে ভবিষ্যত সন্তানের জন্য। যা চরম বৈষম্যের বহিঃপ্রকাশ।

৪০, ৪১, ৪৩ বিসিএস কাছাকাছি সময় হওয়াতে একই প্রার্থী তিন জায়গায়ই চাকরি পেয়েছে। যার কারণে একদিকে খালি থেকে গেছে অনেক পদ অন্যদিকে বেকার থেকে যাচ্ছে হাজারো তরুণ।’

তিনি আরো বলেন, ‘৪১ তম বিসিএসের নামে আসা কিন্তু জয়েন না করায় খালি থাকা পদগুলো ৪১তম নন ক্যাডার থেকেই মেধার ভিত্তিতে নিয়োগ প্রদান করতে হবে। ১৫০০ মার্কের পরীক্ষায় সব ধাপ (প্রিলিমিনারি, লিখিত, ভাইভা) উত্তীর্ণ মেধাবীদেরকে চাকরি প্রদান করতে হবে।

বিভিন্ন দপ্তরের ফাঁকা পদগুলো ৪১ বিসিএস নন ক্যাডার দ্বারা পূরণ করতে হবে। কারিগরি শিক্ষা অধিদপ্তর/মাউশিসহ যেসব দপ্তরে শিক্ষক/জনবলের অভাবে স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে সেসব দপ্তরে অনতিবিলম্বে ৪১ তম বিসিএস নন ক্যাডার হতে নিয়োগ প্রদান করতে হবে।’

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ৪১তম বিসিএসের নন ক্যাডার প্রার্থী তারেকুর রহমান, ইমরান শিশির, তাহেরা খাতুন ও আসিফ প্রমুখ।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে