বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১

আরও একদিন বেড়েছে পূজার ছুটি

যাযাদি ডেস্ক
  ০৮ অক্টোবর ২০২৪, ১৬:৫৪
সংগৃহীত ছবি

এবার দুর্গাপূজার ছুটি বাড়িয়ে দুই দিন করেছে অন্তর্বর্তীকালীন সরকার। আগামী বৃহস্পতিবার (১০ অক্টোবর) নির্বাহী আদেশে সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

মঙ্গলবার (৮ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ প্রজ্ঞাপন জারি করা হয়।

দুর্গাপূজায় দুই দিন ছুটি ঘোষণা করলেও সরকারি চাকরিজীবীরা ছুটি পাচ্ছেন মোট চার দিন। মাঝখানে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি হওয়ায় বাড়তি সুবিধা ভোগ করবেন সরকারি চাকুরেরা।

এর আগে সকালে প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম জানান, আজ মঙ্গলবারের মধ্যে প্রজ্ঞাপন জারি করে বৃহস্পতিবার (১০ অক্টোবর) ছুটি ঘোষণা করা হবে।

মাহফুজ আলম সাংবাদিকদের বলেন, অনেক দিন ধরে সনাতন ধর্মাবলম্বীদের দাবি ছিল দুর্গাপূজার ছুটি বাড়ানোর জন্য। তারা ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত আনন্দ উদযাপন করেন। এবার দুর্গাপূজার দশমীর আগে শুক্র-শনিবার পড়েছে। তাই আমরা চিন্তা করেছি এবার বৃহস্পতিবার (১০ অক্টোবর) একদিন ছুটি বাড়িয়ে দেব। যাতে তারা পূজা উদযাপনের জন্য একটা বড় সময় পান।

প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী বলেন, একটি পক্ষ সরকারের সঙ্গে সংখ্যালঘুদের দূরত্ব বাড়ানোর ষড়যন্ত্র করছে। তবে এ বিষয়ে সরকার সর্তক আছে। সংখ্যালঘু সম্প্রদায়ের পক্ষ থেকে নিরাপত্তাহীনতা নিয়ে যেসব অভিযোগ করা হয়েছে সেগুলোর বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ক্ষতিপূরণ দেওয়ারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে