মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

ক্রীড়া উপদেষ্টার সঙ্গে মার্কিন চার্জ দ্য অ্যাফেয়ার্সের সাক্ষাৎ

যাযাদি ডেস্ক
  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৩২
ছবি : যায়যায়দিন

অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়ার সঙ্গে ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স হেলেন লাফেভ সাক্ষাৎ করেছেন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দপ্তরে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

এই সাক্ষাৎকারে শ্রম নীতি, আইএলও লেবার রোডম্যাপ, লেবার এ্যাকশন প্ল্যান, শ্রমিক সুরক্ষা, বৈশ্বিক শ্রম নীতি, শ্রমিকদের অধিকার, মানবাধিকার, ডেমোগ্রাফি ডিভিডেন্টসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা হয়।

এ সময় উপদেষ্টা বলেন, তরুণদের সাহসী বিপ্লবের ফলাফল এই নতুন বাংলাদেশ, তাদেরকে আন্তর্জাতিক মার্কেটপ্লেসের জন্য উপযোগী করে গড়ে তোলা বা তাদের স্টার্ট-আপ প্ল্যানগুলোকে পৃষ্ঠপোষকতা করে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে বাংলাদেশ-ইউএসএ একসঙ্গে কাজ করতে পারে।

তিনি বলেন, বিগত ফ্যাসিস্ট সরকারের সঙ্গে শ্রমিকদের সবচেয়ে বড় সমস্যা ছিল 'দূরত্ব'। আমরা সেই দূরত্ব সরিয়ে দিয়েছি, তাদের সুবিধা অসুবিধা আমরা সরেজমিন পরিদর্শন করে আন্তর্জাতিক শ্রম আইন অনুযায়ী সমাধান করার সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি।

উপদেষ্টা আরো বলেন, বিগত ফ্যাসিস্ট সরকারের আমলে রাজনৈতিক সরকারের প্রভাবে ক্রীড়াঙ্গনকে ধ্বংস করা হয়েছে। ক্রীড়াঙ্গনের সকল ক্ষেত্রকে বিরাজনীতিকরণ করে যোগ্য লোক দ্বারা প্রতিটি ফেডারেশন যেনো পরিচালিত হয় সেজন্য আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

এ সময় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দীন আহমেদ, ইউএসএইড এর মিশন ডাইরেক্টর রেইড অ্যাসেলিমান (Reed Aeschliman), লেবার অ্যাটাচে এর প্রধান লিনা খান, অর্থনৈতিক-রাজনৈতিক কাউন্সিলর এরিক গ্যিলান, মানবাধিকার কর্মী অ্যানি ড্যহরটি (Anne Daughert) জনকূটনীতি অফিসার স্টিফেন উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে