সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১

উত্তরায় সাবেক এমপির ছেলের শ্বশুর বাড়ি থেকে মিললো কোটি টাকা

যাযাদি ডেস্ক
  ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৯:১৬
সংগৃহীত ছবি

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উত্তরা পশ্চিম থানা ও সেনাবাহিনীর একটি টিম যৌথ অভিযান চালিয়ে রাজধানীর উত্তরা এলাকার একটি বাড়ি থেকে নগদ ১ কোটি ১৬ লাখ ৪৫ হাজার ৫০০ টাকা, বিপুল পরিমাণ বিভিন্ন বৈদেশিক মুদ্রা ও দুটি প্রাইভেটকারসহ তিনজনকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তাররা হলেন- শাহজাদা খান সাজ্জাদ, মো. তৌজিদুল ইসলাম ও মো. সাইফুল ইসলাম।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার মুহাম্মদ তালেবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, গোপন তথ্য ছিল, উত্তরার ৭ নম্বর সেক্টরের ২৩ নম্বর রোডের ৭ নম্বর বাড়িতে পুলিশের বুলেটপ্রুফ জ্যাকেটসহ অস্ত্র-গুলি রয়েছে। এই তথ্যের ভিত্তিতে রোববার সেনাবাহিনী ও উত্তরা পশ্চিম থানার একটি যৌথ টিম ওই বাসায় স্থানীয় সাক্ষীসহ প্রবেশ করে। সেখানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ টাকা ও বৈদেশিক মুদ্রাসহ তিনজনকে গ্রেপ্তার করে।

তিনি জানান, এ সময় গ্রেপ্তারদের কাছ থেকে ১ কোটি ১৬ লাখ ৪৫ হাজার ৫০০ টাকা, ১০০ ইউএস ডলারের পঁয়ষট্টিটি নোট, ২০ ইউএস ডলারের চারটি নোট, এক ইউএস ডলার নোট, ১০০০ থাইবাথের একচল্লিশটি নোট, ৫০০ থাইবাথের দুটি নোট, ২০ বাথের আটাশটি নোট, তিনটি ৫০ বাথ নোট, বিশটি ৫০০ দিরহামের নোটসহ ছোট-বড় অংকের অসংখ্য কানাডিয়ান ডলার, সিঙ্গাপুরিয়ান ডলার, রিয়াল ও রুপি পাওয়া গেছে। এ ছাড়া নেভি ব্লু রঙয়ের বুলেটপ্রুফ জ্যাকেট পাওয়া গেছে যেগুলোর দুই পাশেই ইংরেজিতে পুলিশ লেখা রয়েছে। একই সময় দুটি প্রাইভেটকার জব্দ করা হয়েছে।

উপ-কমিশনার মুহাম্মদ তালেবুর রহমান বলেন, বুলেটপ্রুফ জ্যাকেটগুলো ঢাকা-১৮ আসনের সাবেক সংসদ সদস্য পলাতক মোহাম্মদ হাবিব হাসান ও তার ছেলে আবির হাসান তামিমসহ (পলাতক) গ্রেপ্তাররা গত ৫ আগস্টের আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বিভিন্ন সময় ব্যবহার করতো। যে বাড়িতে অভিযান পরিচালনা করা হয় সেটি সাবেক সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসানের ছেলে আবিরের শ্বশুর বাড়ি বলে জানা গেছে।

গ্রেপ্তাররা জানিয়েছে, জব্দ টাকা, বৈদেশিক মুদ্রা ও গাড়ি দুটি সাবেক সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান ও তার পরিবারের সদস্যদের।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে