রোববার, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

প্রধান উপদেষ্টার কাছে যেসব দাবি জানাল ৭ ইসলামি দল

যাযাদি ডেস্ক
  ৩১ আগস্ট ২০২৪, ২০:৩৬
আপডেট  : ৩১ আগস্ট ২০২৪, ২০:৩৮
সংগৃহীত ছবি

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব নেওয়ার প্রায় তিন সপ্তাহ পর বিভিন্ন রাজনৈতিক দল ও জোটের নেতাদের সঙ্গে মতবিনিময় করছেন ড. মুহাম্মদ ইউনূস। বৈঠকে বেশকিছু সংস্কার প্রস্তাব দিয়েছে সাতটি ইসলামি দল। তার মধ্যে অন্যতম দাবি হলো—দুই বারের বেশি যেন কেউ প্রধানমন্ত্রী না হন।

শনিবার (৩১ আগস্ট) প্রধান উপদেষ্টার বাসভবন যমুনায় বৈঠক শেষে এ কথা জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক।

প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠকে বেশকিছু সংস্কার প্রস্তাব উপস্থাপন করা হয়েছে, উল্লেখ করে মামুনুল হক সাংবাদিকদের বলেন, নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কার আনার দাবি জানিয়েছি। সংবিধানে আল্লাহর প্রতি আস্থা ও বিশ্বাস ফিরিয়ে আনতে হবে এবং ইসলামবিরোধী কোনো আইন যেন না আসে। দুই বারের অধিক যেন কেউ প্রধানমন্ত্রী না হন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকালে সব হত্যাকাণ্ডের বিচার প্রয়োজনে ট্রাইব্যুনালের মাধ্যমে করতে হবে, এ দাবি জানিয়ে মাওলানা মামুনুল হক আরও বলেন, কালবিলম্ব না করে সব হত্যাকাণ্ডের দ্রুত বিচার করার দাবি জানিয়েছি এবং হেফাজত নেতাকর্মীদের বিরুদ্ধে সব মামলা এক মাসের মধ্যে প্রত্যাহার করার দাবি জানিয়েছি।

আগামী দিনে অন্তর্বর্তী সরকারকে সহযোগিতার ব্যাপারে প্রধান উপদেষ্টা যে আহ্বান জানিয়েছেন, সে বিষয়ে মামুনুল হক বলেন, সহযোগিতার বিষয়ে আমরা সাড়া দিয়েছি। প্রয়োজনীয় সংস্কার করে যেন নির্বাচন দেওয়া হয়। কালবিলম্ব যেন না করা হয়, সে দাবিও জানিয়েছি। তবে, প্রয়োজনীয় সংস্কারের বিষয়ে সুনির্দিষ্ট কোনো সময় বেঁধে দেওয়া হয়নি আমাদের পক্ষ থেকে।

শনিবার বিকেল ৩টায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টা সঙ্গে মতবিনিময় সভা শুরু হয়। এতে অংশ নেয় ইসলামী আন্দোলন বাংলাদেশ, খেলাফত মজলিস, বাংলাদেশ খেলাফত মজলিস, হেফাজতে ইসলাম, জমিয়তে উলামায়ে ইসলাম, খেলাফত আন্দোলন এবং নেজামে ইসলামের প্রতিনিধিদল। রাত ৮টা পর্যন্ত কয়েকটি দল ও জোটের সঙ্গে প্রধান উপদেষ্টার আলাদা মতবিনিময় সভার সূচি রয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে