শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

‘বউ ভালো যার দুনিয়া ভালো তার’ চিরকুট লিখে যুবকের আত্মহত্যা

যাযাদি ডেস্ক
  ২৭ আগস্ট ২০২৪, ২৩:০২
ফাইল ছবি

‘আমি জীবনে অনেক কষ্ট পাইছি আপনজনদের কাছ থেকে। সব কষ্ট হাসি মুখে মেনে নিছিলাম। কিন্তু এবার এমন কষ্ট আমার বউ, শ্বশুড়ি দিছে, সে জন্য আত্মহত্যা করলাম। কথায় আছে না, যার বউ ভালো তার দুনিয়া ভালো। যার বউ খারাপ তার দুনিয়া খারাপ। এরকম মৃত্যু যেন আর কারো না হয়। সুখের জন্য বিয়ে করলাম, আর সে সুখ আমার মৃত্যু ঘটালো।’

শিপন মিয়া (২৫) নামে এক যুবক উপরোক্ত কথাগুলো নিজ হাতে লিখে গিয়ে আত্মহত্যা করেছেন।

ঘটনাটি ঘটেছে জেলার ৩০ কিলোমিটার দূরে দেওয়ানগঞ্জ উপজেলার উত্তরে ভারত সীমান্তবর্তী পাররামরামপুর ইউনিয়নের দক্ষিণ ভাতখাওয়া গ্রামে। শিপন মিয়া ভাতখাওয়া গ্রামের মো: জামাল উদ্দিনের ছেলে।

পুলিশসূত্র ও পারিবারিক সূত্রে জানা যায়, বছর খানিক আগে জেলার বকশিগঞ্জ উপজেলার সাতভিটা গ্রামের আ: কুদ্দুছ মিয়ার মেয়ের সাথে বিধি মোতাবেক বিয়ে হয় শিপন মিয়ার। বিয়ের পর থেকে শুরু হয় তাদের মধ্যে দাম্পত্য কলহ। মাসখানেক আগে স্ত্রী মিনা বেগমকে বাড়িতে রেখে শিপন কাজ করতে যায় জেলা সদরে। গত সপ্তাহে তার স্ত্রী মিনা সবার অজান্তে বাবার বাড়ি চলে যায়। শিপন বাড়ি ফিরে তাকে না দেখে ফোনের মাধ্যমে স্ত্রীর সাথে কথা বলেন। পরে তিনি শ্বশুরবাড়িতে গমণ করেন। ওই দিন রাতে বাড়ি ফিরে নিজের ঘরের ধর্নার সাথে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন শিপন।

মঙ্গলবার ২৭ (আগস্ট) তার ঘরের দরজা বন্ধ দেখে তার মাসহ অন্যরা ডাকাডাকি শুরু করেন। সাড়া শব্দ না পেয়ে দরজা ভেঙে ভেতরে ঢুকলে দেখা যায় শিপন ফাসিতে আত্মহত্যা করেছেন। পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে নিয়ে যায়। নিহতের পরিবারের দাবি শিপনকে তার শ্বশুর, শাশুড়িসহ অন্যরা বেদম মারপিট করেছিল।

দেওয়ানগঞ্জ মডেল থানার সাথে যোগাযোগ করা হলে দারোগা মো: হারুন মিয়া নয়া দিগন্তকে জানান, আত্মহত্যা করা শিপন মিয়ার মৃত লাশ ঘটনাস্থল থেকে উদ্ধার করে থানায় নেয়া হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে