বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১

ড. ইউনূসের নেতৃত্বে শক্তিশালী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে উঠবে : ভারতীয় হাইকমিশনার

যাযাদি ডেস্ক
  ২২ আগস্ট ২০২৪, ২১:০৭
আজ বৃহস্পতিবার বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করেন ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা

বাংলাদেশের সঙ্গে হৃদ্যতাপূর্ণ সুসম্পর্ক বজায় রেখে কাজ করতে চায় ভারত। এমন কথা বলেছেন বাংলাদেশে নিযুক্ত দেশটির হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা। অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে ভারতের এমন আগ্রহের কথা জানান ভারতীয় হাইকমিশনার।

আজ বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকেল ৪টায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টার সঙ্গে সাক্ষাৎ করতে আসেন ভারতীয় হাইকমিশনার। সাক্ষাৎ শেষে প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম এক ব্রিফিংয়ে এসব কথা বলেন।

শফিকুল আলম বলেন, ভারতীয় হাইকমিশনার বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় অংশীদার হয়ে কাজ করতে প্রবল আগ্রহের কথা জানিয়েছেন। হাইকমিশনার বলেছেন, ‘আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি- ড. ইউনূসের নেতৃত্বে আগামী দিনে একটি শক্তিশালী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে উঠবে। বাংলাদেশের সঙ্গে ভারত ইতিবাচক সম্পৃক্ততা রাখতে চায় বলেও জানিয়েছেন প্রণয় ভার্মা।’

এছাড়াও ভারতীয় হাইকমিশনার বাংলাদেশ ও ভারতের মধ্যে ‘পিপল টু পিপল’সম্পর্ক উন্নয়নের কথা বলেছেন। তিনি (ভারতীয় হাইকমিশনার) বলেছেন, গত বছর প্রায় ১৬ লাখ মানুষ ভারত ভ্রমণে গিয়েছেন। ভারত এ সম্পর্কটি বজায় রাখার বিষয়ে বেশ আগ্রহী। এছাড়াও বৈঠকে সাম্প্রতিক বন্যাসহ আরও কিছু বিষয়ে আলোচনা হয়েছে। ভারতের বাঁধ ভেঙে বাংলাদেশে পানি আসার বিষয়টি নিয়েও আলোচনা হয়েছে।

এ বিষয়ে ভারতীয় হাইকমিশনার বলেছেন, ‘ওখানে অটোমেটিক বাঁধ ভেঙে পানি বাংলাদেশে ঢুকেছে। ওই পাশেও এত উঁচু পরিমাণ পানি হয়েছে, যা সামাল দেওয়া সম্ভব হয়নি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে