বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১

যাত্রাবাড়ীতে পুলিশের ছেলে হত্যা মামলার আসামিও ৫ পুলিশ কর্মকর্তা

যাযাদি ডেস্ক
  ২১ আগস্ট ২০২৪, ১২:২৬
জীবন্ত শিক্ষার্থীকে পুলিশ সরাসরি গুলি করে হত্যা করে-যাযাদি

একেবারে সামনে থেকে পুলিশ সদস্যরা একের পর এক গুলি করে হত্যা করে অন্য এক পুলিশ কর্মকর্তার ছেলেকে। তার অপরাধ সে বৈশষ্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেয়। গুলি করার সময় তার বন্ধু তাকে উদ্ধার করতে এলে তাকেও গুলি করা হয়। সে গুলির মুখে টিকতে না পেরে সরে যায়। অন্যদিকে পুলিশ কর্মকর্তার ছেলে এক সময় একের পর এক গুলিতে ঘটনাস্থলে মৃত্যুবরণ করে।

জানা যায়, যাত্রাবাড়িতে আন্দোলনে পুলিশের গুলিতে প্রাণ যাওয়া আরেক পুলিশের ছেলে নিহতের ঘটনায় পাঁচ পুলিশ কর্মকর্তাকে আসামি করে মামলা করেছে ইমাম হোসেনের পরিবার। ইমাম রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসের জ্যেষ্ঠ উপপরিদর্শক মো. ময়নাল হোসেন ভূঁইয়ার ছেলে।

মামলায় বিবাদী করা হয়েছে যাত্রাবাড়ী থানার তৎকালীন ওসি জাকির হোসেন, ডিসি ইকবাল হাওসেন, এডিসি শাকিল মোহাম্মদ শামীম, এসি তানজিল আহমেদ ও এস আই শাহাদাত আলী।

অভিযোগে বলা হয়, গত ২০ জুলাই যাত্রাবাড়ী এলাকায় আন্দোলনে অন্য সবার সাথে অংশ নেয় ১৯ বছর বয়সী শিক্ষার্থী ইমাম হোসেন সহ তার বন্ধুরা। ভিডিও ফুটেজে দেখা যায়, খুব অল্প দূরত্ব থেকে নিরস্ত্র ইমাম হোসেনের উপর গুলি চালায় পুলিশ। যেখানে উপস্থিত ছিলেন যাত্রাবাড়ী থানার ওসি নিজেও। ইমাম পুলিশের সন্তান বলার পরও রক্ষা পায়নি।

তাকে টেনে হিচড়ে হাসপাতালে নেয়ার চেষ্টা করে আরেক বন্ধু রাহাত। একটা পর্যায়ে পুলিশ রাহাত কেউ গুলি করে। পরে বন্ধুর লাশ রেখেই জীবন রক্ষা করে রাহাত।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে