সোমবার, ০৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ ভাদ্র ১৪৩১

সশস্ত্র বাহিনীকে ছাত্র-জনতার মুখোমুখি দাঁড় না করানোর আহ্বান সাবেক সেনা প্রধানের

যাযাদি ডেস্ক
  ০৪ আগস্ট ২০২৪, ২৩:০৫
ফাইল ছবি

দেশের বর্তমান পরিস্থিতিতে দেশের সশস্ত্র বাহিনীতে সাধারণ ছাত্র-জনতার মুখোমুখি না করার আহ্বান জানিয়েছেন সাবেক সেনা প্রধান ও সেনা কর্মকর্তারা। দেশের বিদ্যমান অবস্থায় সঙ্কট নিরসনে করণীয় প্রসঙ্গে রোববার দুপুরে ঢাকায় সংবাদ সম্মেলনের আয়োজন করেন সাবেক সেনা কর্মকর্তারা।

সেখানে লিখিত বক্তব্যে সাবেক সেনা প্রধান ইকবাল করিম ভুঁইয়া বলেন, সশস্ত্র বাহিনীকে অবিলম্বে সেনা ছাউনিতে ফিরিয়ে নিয়ে যেকোনো আপদকালীন সঙ্কট মোকাবেলার জন্য প্রস্তুত রাখা প্রয়োজন।

তিনি বলেন, অনুরোধ করে বলছি, এ সঙ্কট আলাপ আলোচনার মাধ্যমে সমাধানের উদ্যোগ গ্রহণ করুন। দেশ প্রেমিক সশস্ত্র বাহিনীকে ছাত্র-জনতার মুখোমুখি করা যাবে না।

বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশের সশস্ত্র বাহিনীর অবদানের কথা তুলে ধরে ভূঁইয়া এই ব্রিফিংয়ে বলেন, যে সম্মান, মর্যাদা ও গৌরব অর্জন করেছে, তা আজ কঠিন পরীক্ষার মুখোমুখি দাঁড়িয়েছে।

যে কারণে মাঠে দায়িত্বরত সশস্ত্র বাহিনীর সদস্যদের নিজ দেশের সাধারণ জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

সশস্ত্র বাহিনীকে অবিলম্বে সেনা ছাউনিতে ফিরিয়ে নেয়ার আহ্বান জানিয়ে সাবেক এই সেনা প্রধান বলেন, আমরা নিজেরা নিজেদের সাথে যুদ্ধ করতে পারি না। দেশটাকে যুদ্ধ শহরে পরিণত করতে দিতে পারি না।

এই ছাত্র বিক্ষোভে নিহত ও গুলির ঘটনা জাতিসঙ্ঘের নেতৃত্বে স্বচ্ছ ও গ্রহণযোগ্য তদন্তের জন্য তিনি দাবি জানান। এই সংবাদ সম্মেলনে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিতি ছিলেন। সূত্র : বিবিসি

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে