সোমবার, ০৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ ভাদ্র ১৪৩১

আজকের মতো আন্দোলন সমাপ্ত ঘোষণা

যাযাদি ডেস্ক
  ০৪ আগস্ট ২০২৪, ১৮:৪৬
সংগৃহীত ছবি

সরকার পতনের একদফা দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা চলমান অসহযোগ আন্দোলনের প্রথমদিনের অবস্থান সমাপ্ত ঘোষণা করা হয়েছে।

রোববার (৪ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর শাহবাগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক তরিকুল ইসলাম এ ঘোষণা দেন।

তিনি জানান, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আগামীকাল (সোমবার) বেলা ১১টায় আবার আন্দোলন শুরু হবে। এসময় আন্দোলনকারীদের নিজ নিজ বাসায় চলে যাওয়ারও আহ্বান জানানো হয়।

এর আগে আজ গণমাধ্যমে পাঠানো এক বার্তায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আসিফ মাহমুদ জানান, আন্দোলনকারীদের ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচি ৬ আগস্ট থেকে পরিবর্তন করে ৫ আগস্ট করা হয়েছে।

তিনি বলেন, পরিস্থিতি পর্যালোচনায় এক জরুরি সিদ্ধান্তে আমাদের ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচি ৬ আগস্ট থেকে পরিবর্তন করে ৫ আগস্ট করা হলো। অর্থাৎ আগামীকালই সারা দেশের ছাত্র-জনতাকে ঢাকার উদ্দেশে যাত্রা করার আহ্বান জানাচ্ছি।

আসিফ মাহমুদ বলেন, আজ প্রায় অর্ধশতাধিক ছাত্র-জনতার প্রাণহানি হয়েছে। চূড়ান্ত জবাব দেওয়ার সময় এসে গেছে। বিশেষ করে আশপাশের জেলাগুলো থেকে সবাই ঢাকায় আসবেন এবং যারা পারবেন আজই ঢাকার উদ্দেশে রওনা হয়ে যান। ঢাকায় এসে মুক্তিকামী ছাত্র-জনতা রাজপথগুলোতে অবস্থান নিন।

আসিফ মাহমুদ আরও বলেন, চূড়ান্ত লড়াই, এই ছাত্র নাগরিক অভ্যুত্থানের চূড়ান্ত স্বাক্ষর রাখার সময় এসে গেছে। ইতিহাসের অংশ থেকে সবাই ঢাকায় আসুন। যে যেভাবে পারেন কালকের মধ্যে ঢাকায় চলে আসুন। ছাত্র-জনতা এক নতুন বাংলাদেশের অভ্যুদয় ঘটাবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে