রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

ধানমন্ডিতে জামায়াতের আস্তানায় সিটিটিসি অভিযান, ৩ নেতা গ্রেপ্তার

যাযাদি ডেস্ক
  ২৭ জুলাই ২০২৪, ২১:২৮
ছবি-সংগৃহিত

ধানমন্ডিতে একটি ভবনে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) অভিযান চালিয়ে জামায়াতে ইসলামীর তিন নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (২৭ জুলাই) সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডি সাতমসজিদ রোড সংলগ্ন ৫/এ অবসর ভবনে অভিযান পরিচালনা করে সিটিটিসি।

ডিএমপির অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামানের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে ধানমন্ডি ওই ভবনের একটি অফিসে অভিযান চালায় সিটিটিসি। ভবনটি দীর্ঘক্ষণ ঘিরে রাখা হয়।

গ্রেপ্তারেরা হলেন—জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সদস্য ও ছাত্র শিবিরের সাবেক সভাপতি রাশেদুল ইসলাম রাশেদ, জামায়াতে ইসলামীর কোষাধ্যক্ষ খন্দকার মিজানুর রহমান এবং জামায়াতে ইসলামীর সদস্য মোহাম্মদ আব্দুর রশিদ।

সিটিটিসির উপকমিশনার (ডিসি) মিশুক চাকমা এসব তথ্য নিশ্চিত করে বলেন, ধানমন্ডি সাতমসজিদ রোড সংলগ্ন ৫ /এ অবসর ভবনে জামায়াতে ইসলামীর অফিসে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। তাঁরা দীর্ঘদিন ধরে এখানে বসে নানা অপকর্ম পরিচালনা করেছে। এখানে অভিযান চালিয়ে তাঁদের অনেক ডকুমেন্ট পাওয়া গেছে। ডোনার ও সদস্য তালিকার তথ্যও পাওয়া গেছে।

মিশুক চাকমা বলেন, ২০১৮ সালে সাত মসজিদ রোডের এই রাস্তায় চালানো ধ্বংসযজ্ঞও এই অফিস থেকে পরিচালিত হয়েছিল। ‘কোটা সংস্কার আন্দোলনে উসকানি দেওয়ার তথ্যও রয়েছে আমাদের কাছে।’

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে