মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

মামুনুল-ফয়জুলের গ্রেপ্তার দাবিতে শাহবাগ অবরোধ

যাযাদি ডেস্ক
  ২৮ নভেম্বর ২০২০, ১৭:৪২

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক ও ইসলামী আন্দোলন বাংলাদেশের জ্যেষ্ঠ নায়েবে আমির সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমকে গ্রেপ্তারের দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছেন মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। আজ শনিবার বিকেল ৪টা থেকে শাহবাগ মোড়ে অবস্থান নেন তারা।

জানা গেছে, মুক্তিযুদ্ধ মঞ্চের আমিনুল ইসলাম বুলবুল ও আল মামুন নেতৃত্বাধীন অংশের আহ্বানে বিকেল থেকে শাহবাগ মোড়ে অবস্থান নেন সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী। পরে তারা শাহবাগ মোড়ের রাস্তা আটকে গণজমায়েত শুরু করেন। এ সময় একটি মিনি ট্রাকের ওপর মঞ্চ স্থাপন করে নেতারা বক্তব্য দেন।

সমাবেশে আরও মধ্য উপস্থিত আছেন মঞ্চের কেন্দ্রীয় সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সাধারণ সম্পাদক আল মামুন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ ও সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত।

এ সময় নেতারা কয়েকটি দাবিও তোলেন। সেগুলো হলো বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতাকারী মামুনুল হক ও ফয়জুল করীমের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি; দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান ও জেলা-উপজেলায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ; সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে বাংলাদেশে অবিলম্বে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করা।

যাযাদি/এম.এস/৫:৪২পিএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে