বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

খুব দ্রুত ভ্যাকসিন আমদানির চুক্তি হবে : মানিকগঞ্জে স্বাস্থ্যমন্ত্রী

খুব দ্রুত ভ্যাকসিন আমদানির চুক্তি হবে : মানিকগঞ্জে স্বাস্থ্যমন্ত্রী

লিড

মানিকগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও স্বাস্থ্য পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, করোনাভাইরাসের ভ্যাকসিন আনার চেষ্টা অব্যাহত রয়েছে। ভ্যাকসিনের ব্যবস্থা হওয়ামাত্র আমরা তা দেশে নিয়ে আসব। বিশ্বের অনেক স্থানে করোনাভাইরাসের ভ্যাকসিন তৈরি করছেন। তাদের সঙ্গে আমরা যোগাযোগ অব্যাহত রেখেছি। আশা করি, খুব দ্রুত তাদের সঙ্গে আমরা একটি চুক্তি করতে পারব।

শনিবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়ায় করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ক্ষতিগ্রস্ত পাঁচশতাধিক দরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে ফুড প্যাকেজ ও হাইজিন প্যাকেট বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট গোলাম মহীউদ্দীন, জেলা প্রশাসক এস এম ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি মানিকগঞ্জ শাখার সাধারণ সম্পাদক ইসরাফিল হোসেন প্রমুখ।

জাহিদ মালেক বলেন, ভ্যাকসিন হাতে পাওয়ার পর করোনা আক্রান্ত সবাইকে একযোগে তা দেওয়া সম্ভব হবে না। প্রথম পর্যায়ে কিছু ব্যক্তিকে দেওয়া সম্ভব হবে, তবে পরবর্তী কয়েক ধাপে আক্রান্ত সবাইকেই ভ্যাকসিনের আওতায় আনা হবে।

মন্ত্রী বলেন, ভ্যাকসিন পেলেই করোনাভাইরাস চলে যাবে তা নয়। ভ্যাকসিনের পর আমাদের স্বাস্থ্যবিধি মানতে হবে, মাক্স ব্যবহারের পাশাপাশি সবাইকে সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, তুলনামূলকভাবে আমাদের দেশে করোনায় মৃত্যুর হার কম। আমেরিকাতে এ পর্যন্ত সোয়া দুই লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। আমরা স্বাস্থ্যবিধি মেনেছি বলেই ভালো আছি। তবে আমাদের আর কিছুদিন ধৈর্য ধরতে হবে। কারণ আমাদের দেশ থেকে এখনো করোনা চলে যায়নি।

সামনের শীতে করোনভাইরাস বাড়ার আশঙ্কা রয়েছে। এ কারণে আমাদের সতর্ক থাকতে হবে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে কাজ করতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে