মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১

দাম্পত্যে দূরত্ব বাড়ছে? জেনে নিন করণীয়

যাযাদি ডেস্ক
  ২৭ জুন ২০২৪, ১৭:৫৫
ছবি-সংগৃহিত

দিন যতোই যাচ্ছে ডিভোর্সের সংখ্যা ততই বাড়ছে। এই সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভাব। শুধু একটু ভাবুন, আপনার প্রচেষ্টার অভাবেই দু’জনের মধ্যে দূরত্ব বাড়ছে কিনা। নিজেকে একটু প্রশ্ন করুন তো, দিনের কতটা সময় আপনি পার্টনারের সঙ্গে কাটান।

একটা সম্পর্ক গড়ে তোলা যতটা সহজ, সেটি টিকিয়ে রাখা ততটাই কঠিন। সময় থাকতে মজবুত করে নিন দাম্পত্য বা ভালোবাসার সম্পর্ক। ভুল বোঝাবুঝি ও মনোমালিন্য। নানা টানাপোড়নে ছিটকে যায় দুটি মন। তার জন্য অটুট থাকবে ভালোবাসা সারাজীবন।

প্রতিটি সম্পর্ক ভুল বোঝাবুঝিতে টিকে না। তাই মন খুলে প্রশ্ন করুন। এই প্রশ্ন করলে পার্টনার সঙ্কোচ কাটিয়ে নিজেই হয়তো কিছু শেয়ার করার জায়গা পাবে। এই জায়গা পাওয়া খুব জরুরি।

আমাদের সম্পর্কের কোন বিষয় নিয়ে তুমি অসন্তুষ্ট? তাঁকে জিজ্ঞাসা করুন, সেই সমস্যা কাটানোর জন্য একসঙ্গে পদক্ষেপ নিন। তাহলে, অনেক কিছু স্বাভাবিক লাগব।

অপরের প্রতি ভালোবাসা ব্যক্ত হন। আপনার মুখ থেকে প্রশংসা শুনে, সেও আহ্লাদে আটখানা হয়ে যাবেন।

পার্টনারের মনের কথা জানার চেষ্টা করুন। তার জন্য আপনাকে সময় দিতে হবে। তবে শুরু করতে হবে সাধারণ কথাবার্তা দিয়ে। আপনার কোন বিষয়টি তাঁর ভালো লাগে, আর কোনটি পছন্দ নয়। আর ঠিক কোন ঘটনায় সে অনেক বেশি কষ্ট পেয়েছে। আপনি এই প্রশ্ন করলে নিজের মনের কথা শেয়ার করার সুযোগ পাবেন পার্টনার। তাতে দূর হবে দুজনের মধ্যের বোঝাবুঝি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে