বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১

ফ্যাসিবাদের দোসর বিচারপতিদের অপসারণে আল্টিমেটাম

যাযাদি ডেস্ক
  ১৬ অক্টোবর ২০২৪, ১৩:৪১
ছবি : যায়যায়দিন

ফ্যাসিস্ট আওয়ামী লীগের দোসর হিসেবে কাজ করা বিচারপতিদের দুপুর দুইটার মধ্যে অপসারণের জন্য আল্টিমেটাম দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ।

বুধবার (১৬ অক্টোবর) বেলা একটায় হাইকোর্টের মূল ভবনের সামনে এই আল্টিমেটাম দেন তিনি।

হাসনাত আব্দুল্লাহ বলেন, ফ্যাসিস্ট বিচারপতিদের অপসারণের দাবির পাশাপাশি ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে ঘোষণা করে তাদের নিষিদ্ধের দাবি জানাচ্ছি। এছাড়াও আওয়ামী প্যানেলের আইনজীবীদের অপসারণ করতে হবে। না হলে আমরা হাইকোর্ট চত্ত্বর ছাড়ব না।

এর আগে বেলা সাড়ে ১১টার পর মিছিল নিয়ে হাইকোর্ট চত্বরে আসেন শিক্ষার্থীরা। সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ’র নেতৃত্বে দক্ষিণ গেট দিয়ে ঢুকে তারা হাইকোর্টের এনেক্স ভবনের সামনে অবস্থান নেন।

গতকাল মঙ্গলবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলম ফেসবুক পোস্টে দিয়ে হাইকোর্ট ঘেরাওয়ের কর্মসূচির ঘোষণা করেন। তাদের আহ্বানে সাড়া দিয়ে সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে জড়ো হতে শুরু করে শিক্ষার্থীরা।

এদিকে দুর্নীতিগ্রস্ত ও আওয়ামী পক্ষপাতিত্বের অভিযুক্ত বিচারতিদের পদত্যাগের দাবিতে বুধবার বিক্ষোভ মিছিল করছে বৈষম্যবিরোধী আইনজীবী সমাজ। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সামনে অবস্থান নিয়ে বিচারপতির বিরুদ্ধে নানা স্লোগান দেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে