খালেদা জিয়ার গাড়ি বহরে হামলা : হাসিনাসহ ৮২ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশ | ০৮ অক্টোবর ২০২৪, ২২:৫১

দক্ষিণখান /বিমানবন্দর প্রতিনিধি
ছবি-যায়যায়দিন

বাংলাদেশ জাতীয়তবাদী দল বিএনপির চেয়ারপার্সন, সাবেক তিনবারের প্রধানমন্ত্রী ,দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার অভিযোগে উত্তরা থানায় মামলা হয়েছে আজ ৮ অক্টবর ২০২৪ ইং মঙ্গলবার ।

২০১৫ সালের ১৯ এফ্রিল বিকেল ৫ টায় উত্তরার রাজলক্ষী কমপ্লেক্স এর সামনে বিএনপির মেয়র প্রার্থী তাবিত আউয়াল এর নির্বাচনী প্রচারণার সময় বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে এই হামলা হয়।

আজ মঙ্গলবার বিকেল ৩ টার দিকে উত্তরা পশ্চিম থানায় হাজির হয়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান আসামি করে ৮২ জনের বিরুদ্ধে এই মামলা করেন যুবদলের সাবেক সহ-সভাপতি,ঢাকা ১৮ আসনের বিএনপি থেকে উপনির্বাচনে এমপি প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন (৫১) মামলা করেন । মামলা নম্বর হলো ১৫/৩৬৪ - ৮/১০/২০২৪ ইং । এই মামলায় তদন্ত কর্মকর্তা দায়িত্ব প্রাপ্ত হলেন ইন্সপেক্টর (নিরস্র)মোহাম্মদ নাজমুল হাসান-বিপি নং-৭৮০৬১০৬৯২৫ ।

এই সময় মামলার নথিপত্র বুজে নেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: হাফিজুর রহমান । প্রধান আসামি হিসেবে পলাতক শেখ হাসিনা সহ বিশেষ করে সিনিয়র কয়েকজন এর মধ্যে রয়েছেন (২) সাবেক সড়ক ও সেতু মন্ত্রী ,আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ,(৩) সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ,(৪) ঢাকা ১৮ আসনের সাবেক এমপি হাবিব হাসান ,(৫) দক্ষিণখান এর সাবেক চেয়ারমেন তোফাজ্জল হোসেন ,(৬) ঢাকা ১৮ আসনের সাবেক এমপি মো: খসরু চৌধুরী ,(৭) আওয়ামীলীগ উত্তরের সাবেক সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি ,(৮) যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার ,(৯) উত্তরা ১ নং ওয়ার্ড এর সাবেক কাউন্সিলর মো: আফছার উদ্দিন খান, (১০) উত্তর সিটি কর্পোরেশন এর ১৭ নং ওয়ার্ড এর কাউন্সিলর মো: ইসহাক মিয়া সহ মোট ৮২ জন আসামি রয়েছেন ।।

মামলা দায়ের পর এই মামলার বাদী সাবেক যুব দল নেতা এস এম জাহাঙ্গীর সাংবাদিকদের উদ্দেশে বলছেন , আমাদের নেত্রী ,গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া । তিনি দেশের তিন তিনবারের প্রধান মন্ত্রী ছিলেন । নেত্রীর গাড়িবহরে হামলা এটা চরম অন্যায় ।

আমরা মনে করি নেত্রীর প্রাণ নাসের উদ্দেশেই এই নেক্কারজনক হামলা হয়েছে । সেই সময় আমরা মামলা করার উদ্যোগ নিয়েও পারি নাই । এই হামলায় আমাদের অনেক নেতাকর্মী আহত হয়েছেন । এখন সুযোগ হয়েছে তাই আমরা এই অন্তর্বর্তী সরকারের সময়ে এখন মামলা দায়ের করলাম ।

যাযাদি/ এস