মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১

খালেদা জিয়াসহ ১৫ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন ২০ অক্টোবর

যাযাদি ডেস্ক
  ০৮ অক্টোবর ২০২৪, ১৪:১৮
ফাইল ছবি

গ্যাটকো দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ১৫ জনের মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ২০ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। আজ মঙ্গলবার (৮ অক্টোবর) ঢাকার তিন নম্বর বিশেষ জজ আবু তাহের এই আদেশ দেন।

এদিন মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য ছিল। এদিন খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী হাজিরা দাখিল করেন। এরপর আসামিপক্ষ অভিযোগ গঠন শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন। শুনানি শেষে বিচারক আগামী ২০ অক্টোবর অভিযোগ গঠনের দিন নির্ধারণ করেন। এ বিষয়ে খালেদা জিয়ার আইনজীবী জিয়াউদ্দিন জিয়া এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন। ২০১৬ সালের ৫ এপ্রিল এ মামলায় বেগম খালেদা জিয়া আত্মসমর্পণ করে জামিন পান।

মামলার এজাহার থেকে জানা গেছে, ২০০৭ সালের ২ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক গোলাম শাহরিয়ার বাদী হয়ে ১৩ জনের বিরুদ্ধে তেজগাঁও থানায় গ্যাটকো দুর্নীতি মামলা করেন। পরে ২০০৮ সালের ১৩ মে খালেদা জিয়াসহ ২৪ জনের বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপপরিচালক মো. জহিরুল হুদা।

মামলার ২৪ আসামির মধ্যে খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো, সাবেক অর্থমন্ত্রী সাইফুর রহমান, বিএনপির সাবেক মহাসচিব আবদুল মান্নান ভূঁইয়া, জামায়াতনেতা মতিউর রহমান নিজামী ও সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেন মারা গেছেন। তাই তাদের নাম মামলা থেকে বাদ দেওয়া হয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে