শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সাধন ৭ দিন, সমীর ৩ দিনের রিমান্ডে

যাযাদি ডেস্ক
  ০৪ অক্টোবর ২০২৪, ১৮:৫৬
আপডেট  : ০৪ অক্টোবর ২০২৪, ১৮:৫৭
ছবি : যায়যায়দিন

বৈষম্যবিরোধী আন্দোলনের পৃথক হত্যা মামলায় সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারকে ৭ দিনের এবং কৃষকলীগের সভাপতি সমীর চন্দকে ৩ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

শুক্রবার (৪ অক্টোবর) শুনানি নিয়ে এ আদেশ দেন ঢাকার দুই মহানগর হাকিম।

কারওয়ান বাজারে রমিজ উদ্দিন আহমেদ রূপ হত্যা মামলায় এদিন সাধনকে আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা তেজগাঁও থানার পরিদর্শক সোহেল রানা আসামির ১০ দিনের রিমান্ডে আবেদন করেন।

সাধনের আইনজীবী রিমান্ড আবেদনের বিরোধিতা করে জামিন চেয়ে আবেদন করেন। সেই আবেদন নাকচ করে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম সাইফুদ্দীন হোসাইন।

মামলার বিবরণ অনুযায়ী, গত ৪ আগস্ট বিকাল ৩টার দিকে কারওয়ান বাজার মেট্রোরেল স্টেশনের সামনে গুলিবিদ্ধ হন ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রমিজ। পরে সন্ধ্যায় ঢাকা মেডিকেলে তাকে মৃত ঘোষণা করা হয়। নওগাঁ-১ আসনের চারবারের এমপি সাধন চন্দ্র মজুমদারকে বৃহস্পতিবার রাতে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

সমীর ৩ দিনের রিমান্ডে

এদিকে, বাড্ডায় দুলাল সরদার হত্যা মামলায় কৃষকলীগের সভাপতি সমীর চন্দের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকা মহানগর হাকিম শাহীন রেজা।

তাকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করেন বাড্ডা থানার এসআই সৈয়দ ইমরুল সাহেদ। শুনানি শেষে আদেশ দেন বিচারক।সমীর চন্দকে বৃহস্পতিবার রাতে রাজধানীর উত্তর বাড্ডা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

মামলার বিবরণ অনুযায়ী, ১৮ জুলাই সকালে ব্র্যাক ইউনিভার্সিটির সামনে গুলিবিদ্ধ হয়ে নিহত হন দুলাল সরদার। এ ঘটনায় গত ২৬ সেপ্টেম্বর আদালতে মামলা করেন শরিফুল ইসলাম নামে এক ব্যক্তি।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কৃষকলীগ সভাপতি সমীর চন্দসহ ৪৫ জনের নাম মামলায় উল্লেখ করা হয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে