বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

মামলায় হাসিনার সঙ্গী অরুনা বিশ্বাস ও রোকেয়া প্রাচী

যাযাদি ডেস্ক
  ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৫৯
ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুরে রুহুল আমিন (৩৯) নামে এক ব্যক্তিকে গুলি করে পঙ্গু করার ঘটনায় মামলা হয়েছে। সোনারগাঁ থানায় রুহুল আমিন নিজেই বাদী হয়ে সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে মামলাটি করেন। এতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অভিনেত্রী অরুণা বিশ্বাস ও রোকেয়া প্রাচীসহ ১৭৯ জনের নাম উল্লেখ করা হয়েছে।

মামলার বাদী রুহুল আমিন উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের লাদুরচর গ্রামের বাসিন্দা।

রুহুল আমিন মামলার এজাহারে উল্লেখ করেছেন, আসামিরা পরস্পর যোগসাজশে গত ২০ জুলাই সোনারগাঁয়ের কাঁচপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে তাকে গুলি করে আহত করে। এ কারণে তিনি বর্তমানে পঙ্গু অবস্থায় রয়েছেন।

মামলার অন্য আসামিরা হলেন- সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাসান মাহমুদ, শেখ হাসিনার ছোট বোন শেখ রেহেনা, শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়, সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডিবি প্রধান হারুন অর রশিদ, সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুসহ নারায়ণগঞ্জের সোনারগাঁ ও রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নাম।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ আব্দুল বারী মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ঘটনাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে