শামীম ওসমান-আইভীসহ ১৩০ জনের বিরুদ্ধে হত্যা মামলা 

প্রকাশ | ০৪ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৩৪

নারায়ণগঞ্জ প্রতিনিধি
ফাইল ছবি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে মনিরুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে মারা যাওয়ার ঘটনায় সাবেক মন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক সংসদ সদস্য শামীম ওসমান, সিটি করপোরেশনের সাবেক মেয়র সেলিনা হায়াৎ আইভি সহ ১৩০ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের হয়েছে। 

এই প্রথম সাবেক এমপি শামীম ওসমান ও সাবেক মেয়র সেলিনা হায়াত আইভী একই মামলায় আসামী হলো। তবে হাসিনা সরকারের পতনের পর আইভির বিরুদ্ধে প্রথম মামলা।

মঙ্গলবার (৩সেপ্টেম্বর) রাতে নিহতের ভাই নাজমুল হক বাদী হয়ে মামলাটি দায়ের করেন। 

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজহার সূত্রে জানা গেছে, ১ নম্বর আসামি ওবায়দুল কাদেরের নির্দেশে সারাদেশের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও সন্ত্রাসীদের দ্বারা ছাত্র আন্দোলনকে প্রতিহত করার নির্দেশ প্রদান করলে ২ নম্বর থেকে ৫ নম্বর আসামির নেতৃত্বে ৩ থেকে ৪'শ জন আওয়ামী সন্ত্রাসীরা বন্দুক, সাটারগান, পিস্তল, তলোয়ার, রামদা, চাপাতিসহ অত্যাধুনিক দেশী ও বিদেশী অস্ত্রে সজ্জিত হয়ে ছাত্র জনতাকে প্রতিহত করার চেষ্টাকালে আদমজী রোডস্থ আল আমিন নগর পাওয়ার হাউজের সম্মুখে তাদের হাতে থাকা ককটেল বোমা বিস্ফোরণ ঘটাইতে ঘটাতে সামনের দিকে আগাতে থাকা অবস্থায় আসামিরা তাদের সাথে থাকা আগ্নোয়াস্ত্র দিয়ে চারদিকে গুলি ছুড়তে থাকে।

সূত্রে আরো জানা গেছে, গত ২০ জুলাই সন্ধ্যা অনুমান ৬টায় আমার ভাই মিনারুল ইসলাম মুজিব ফ্যাশনের সামনে এলে, ঘটনার সামনে পরে গেলে ২ নম্বর আসামি শামীম ওসমান তার হাতে থাকা আগ্নোয়াস্ত্র দিয়ে তাকে লক্ষ্য করে গুলি ছুড়লে ওই গুলি মিনারুলের বাম দিকের কিডনির নিচে লেগে গুলিবিদ্ধ হয়। তৎক্ষনাৎ সে মাটিতে লুটিয়ে পড়লে তার সাথে থাকা মো: সাইদুল ইসলাম, কাওসার ও ডালিম মোল্লা হাসপাতালে নিয়ে যায়। পরে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

যাযাদি/ এস