রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

বিচার বিভাগের দুর্নীতির তথ্য সুপ্রিমকোর্টে পৌঁছে দেওয়ার আহ্বান প্রধান বিচারপতির

যাযাদি ডেস্ক
  ০৯ জুলাই ২০২৪, ০৯:৪৪
ছবি-যায়যায়দিন

বাংলাদেশের জনগণের উদ্দেশ্যে বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন,“বিচার বিভাগের যে কোন দুর্নীতির তথ্য আমাদের কাছে আপনারা নিঃসংকোচে পৌঁছে দিবেন। বাংলাদেশ সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল কার্যালয়ে আপনারা এই বিষয়ে তথ্য দিতে পারেন। ”

গতকাল ৮ জুলাই সোমবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউট মিলনায়তনে ঢাকায় জাতীয় বিশ্ববিদ্যালয় কতৃক প্রবর্তিত 'বঙ্গবন্ধু চেয়ার' কার্যক্রমের আওতায় "দুর্নীতি ও দুর্নীতিমুক্ত সমাজ -গঠন সম্মন্ধে বঙ্গবন্ধুর ভাষ্য"- শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন।

তিনি আরো বলেন, বিচার বিভাগ কেবল বিচারকদের নয়, কেবল আইনজীবীদের নয়, কেবল আদালতের কর্মকর্তা-কর্মচারীদের নয়। বিচার বিভাগ শ্রেণী পেশা নির্বিশেষে সকল মানুষের।

তিনি এ সময় বাংলাদেশের বিভিন্ন সেক্টরে দুর্নীতির বিষয়ে কথা বলেন। দুর্নীতির বিরুদ্ধে বঙ্গবন্ধুর সাবধান বাণী মানুষকে স্মরণ করিয়ে দেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোঃ মশিউর রহমানের সভাপতিত্বে এবং রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল হোসেনের সঞ্চালনায় আয়োজিত "দুর্নীতি ও দুর্নীতিমুক্ত সমাজ-গঠন সম্বন্ধে বঙ্গবন্ধুর ভাষ্য" অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ডক্টর হারুন -অর - রশিদ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে