রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

ঠাকুরগাঁওয়ে যায়যায়দিনের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

ঠাকুরগাঁও প্রতিনিধি
  ০৮ জুন ২০২৪, ১৯:৩৬
আপডেট  : ০৮ জুন ২০২৪, ১৯:৩৭
ছবি-যায়যায়দিন

র‍্যালী, আলোচনা সভা, কেক কাটা ও শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে পালিত হলো ঠাকুরগাঁওয়ে যায়যায়দিন এর ১৯ বছরে পদার্পণ।

শনিবার বিকেলে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে জেলা শহরের চাইনিজ রেস্তোরাঁ লা-রোজা'র সেমিনার রুমে বীর মুক্তিযোদ্ধা শংকর কুমার দেধারার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ঠাকুরগাঁও প্রতিনিধি জাকির মোস্তাফিজ মিলু'র সঞ্চালনায় সভায় বক্তব্য দেন, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষিক মনোয়ারা বেগম লিলি, চ্যানেল-২৪ এর জেলা প্রতিনিধি ফাতেমা তুজ সোগরা, বাংলাভিশন প্রতিনিধি অধ্যাপক খোদা বকশ ডাবলু, বিশিষ্ট সমাজসেবী নাগরিক প্লাটফর্ম এর জেলা য্যগ্ম আহবায়ক মৌসুমি রহমান, সমাজসেবী রুবিনা আখতার,ফ্রেন্ডস ফোরামের মনোয়ার আল জিহাদ, মুনমুন আখতার প্রমুখ।

বক্তারা বলেন, যায়যায়দিন এদেশের পত্র পত্রিকার ইতিহাসে এক অবিস্মরণীয় নাম। সাপ্তাহিক থাকা অবস্থাতেই এর পাঠক কোটি ছুঁয়েছিল, দৈনিক হিসেবে আত্মপ্রকাশের পর যা বেড়েছে কয়েক গুণ।

দৈনিক যায়যায়দিনের অগ্রযাত্রার এই ১৯ বছরে পত্রিকাটি বস্তুনিষ্ঠতা, নিরপেক্ষতা, প্রগতিশীলতা, আধুনিক ভাষা ও প্রযুক্তি ব্যবহারে তার উৎকৃষ্টতা অক্ষুণ্ণ রেখে চলেছে। দীর্ঘ সময় ধরে পাঠকপ্রিয়তার তুঙ্গে থাকা পত্রিকাটি নানা প্রতিকূলতার মুখোমুখি হলেও তার পূর্ণ উৎকর্ষতা বজায় রেখে আজ দু'দশক অতিক্রম করতে যাচ্ছে এটা উল্লেখ করে বক্তারা যায়যায়দিন কে শুভেচ্ছা জানান এবং এদেশের সংবাদ জগতে বিপ্লব আনা এই পত্রিকাটির দীর্ঘ জীবন কামনা করেন।

যুগের সাথে তাল মিলিয়ে যায়যায়দিন এখন প্রবেশ করেছে অনলাইন এবং মাল্টিমিডিয়া যুগে এবং সেখানেও এই পত্রিকাটি তার স্বাতন্ত্র্য ও স্বকীয় বৈশিষ্ট অক্ষুণ্ণ রেখেছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে