শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সোহরাওয়ার্দী উদ্যানের সিরাত মাহফিলে থাকবেন আজহারী-আমির হামজা

যাযাদি ডেস্ক
  ০৪ অক্টোবর ২০২৪, ২৩:১৬
ফাইল ছবি

বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হতে যাচ্ছে সিরাত মাহফিল (সা.)। যেখানে উপস্থিত থাকবেন হাজারো আলেম-ওলামা।

শনিবার (৫ অক্টোবর) দুপুরে আয়োজিত ওই মাহফিলে দেশবরেণ্য আলেমদের পাশাপাশি দাওয়াত পেয়েছেন সময়ের অন্যতম জনপ্রিয় ইসলামিক স্কলার ড. মিজানুর রহমান আজহারি। এ ছাড়া হেফাজতে ইসলাম ও খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক থাকতে পারেন বলে একটি সূত্র জানিয়েছে।

সিরাত উদযাপন কমিটির ওই সূত্রটি সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে জানান, তারা ড. মিজানুর রহমান আজহারীকে দাওয়াত দিয়েছেন তবে তার আসার বিষয়টি এখনো নিশ্চিত করেননি। আপাতত তিনি তার পরিবার-পরিজনকে সময় দিচ্ছেন।

সিরাত মাহফিল বাস্তবায়ন কমিটির সদস্য মাওলানা খলিলুর রহমান মাদানী সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ইতোমধ্যে সিরাত মাহফিলের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। পুরুষ ও মহিলাদের জন্য পৃথক বসার ব্যবস্থা করা হয়েছে। সুপেয় পানি ও স্যানিটেশন ব্যবস্থা করা হয়েছে। বৃষ্টির জন্য শেড নির্মাণ করা হয়েছে, যেখানে ৬০ হাজারেরও বেশি মানুষ একসঙ্গে বসতে পারবেন।

তিনি আরও জানান, মাহফিলের আসা মানুষের জন্য সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে।

জানা গেছে, ওই মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রামের ঐতিহাসিক আন্দারকিল্লাহ শাহে জামে মসজিদের খতিব, আওলাদে রাসুল আনোয়ার হোসাইন তাহের আল জাবির আল মাদানী।

বিশেষ আকর্ষণ হিসেবে আলোচনা করবেন হাফেজ মাওলানা আমির হামজা। এ ছাড়া আলোচিত কিছু মুখ চমক হিসেবে থাকবেন বলেও সূত্রটি নিশ্চিত করেছেন।

জাতীয় সিরাত উদ্‌যাপন কমিটির সভাপতি মাওলানা আবু তাহের জিহাদির সভাপতিত্বে আরও উপস্থিত থাকবেন- সাইয়েদ কামাল উদ্দিন আব্দুল্লাহ জাফরি, শায়খ মাওলানা আব্দুল হামিদ, মাও. মুসাদ্দিক বিল্লাহ আল মাদানী, মাও. শাখাওয়াত হোসাইন রাজী, ড. মুফতি আবু ইউসুফ খান, ড. খলিলুর রহমান মাদানী, প্রফেসর ড. আব্দুস সামাদ, প্রফেসর ড. রফিকুর রহমান মাদানী, কামরুল ইসলাম সাঈদ আনসারী, মুহাদ্দিস মাওলানা মাহমুদুল হাসান, মাও. মোশাররফ হোসাইন, মাওলানা ড. জাকারিয়া নুর, শায়েখ মোহাম্মদ জামাল উদ্দিন প্রমুখ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে