শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

চাঁদপুরে এক পরিবারের ৪ জনের ইসলাম ধর্ম গ্রহণ

চাঁদপুর প্রতিনিধি
  ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৩৩
ছবি : যায়যায়দিন

চাঁদপুরের সনাতন ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণ করছেন একই পরিবারের চার সদস্য। চাঁদপুরের কচুয়া উপজেলার কড়ইয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের তুলাতলী গ্রামে এ ঘটনা ঘটে।

ইসলাম ধর্ম গ্রহণ করা চারজন হলেন : খোকন চন্দ্র সরকার (নতুন নাম মো. আবদুল্লাহ (৪২), তার স্ত্রী গীতা রানি সরকার (নতুন নাম ফাতেমা বেগম (৩৭), তাদের ছেলে জয় চন্দ্র সরকার (নতুন নাম মো. মুছা (৭) এবং মেয়ে জয়শ্রী (নতুন নাম জয়নব (৫)।

জানা গেছে, চাঁদপুর নোটারি পাবলিকের কার্যালয় থেকে ধর্মান্তরিত হওয়ার হলফনামা নিবন্ধন সম্পন্ন করেন তারা। পরে পবিত্র কালেমা পাঠ করে ইসলামিক শরিয়তের নিয়ম অনুসারে তারা ইসলাম ধর্ম গ্রহণ করেন। তারা নাম পরিবর্তন করে ইমামে রাব্বানী দরবার শরীফের পীর সৈয়দ বাহাদুর শাহ্ মোজাদ্দেদীর কাছে কালিমা পড়েন। এ সময় সহকারী অধ্যক্ষ আল্লামা মুফতি আবুল হাশেম শাহ্ মিয়াজীসহ অনেকে উপস্থিত ছিলেন।

ইসলাম ধর্ম গ্রহণ করা মো. আবদুল্লাহ্ বলেন, ইসলাম ধর্মে রয়েছে আল্লাহর অনেক রহমত। তাই আমি হিন্দু ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। জন্মের পর থেকেই মুসলিম প্রতিবেশীদের সঙ্গে ওঠা-বসার কারণে ইসলামের প্রতি আমার ভালোবাসার জন্ম নেয়। পাশাপাশি আমার সঙ্গে আমার পরিবারের অন্য সদস্যরাও ইসলাম ধর্ম গ্রহণ করেছে। আমি সকলের কাছে সহযোগিতা কামনা করি।

সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী বলেন, ‘ইসলামের সুশীতল ছায়া সকলের জন্যই কল্যাণকর। আমি এই চারজনের মুসলিম হওয়ার পর ইসলামের রীতিনীতি পালনে উৎসাহিত করছি।

কড়ইয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মো. সেলিম বলেন, হিন্দু ধর্ম থেকে খোকন চন্দ্র সরকার ও তার পরিবারের সদস্যরা ইসলাম ধর্ম গ্রহণ করেছেন বিষয়টি খুবই ভালো। ব্যক্তিগত ভাবে আমি এবং আমার এলাকাবাসী তাদের সবোর্চ্চ সহযোগিতা করব।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে