রোববার, ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

যে কারণে আসাম সীমান্তের ১২ স্থানে ভারতের নতুন পুলিশ ফাঁড়ি

যাযাদি ডেস্ক
  ২৭ অক্টোবর ২০২৪, ১১:৪৫
ছবি: সংগৃহীত

বাংলাদেশ সীমান্তসংলগ্ন এলাকায় অন্তত ১২টি গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ ফাঁড়ি বসানোর ঘোষণা দিয়েছেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। শুক্রবার (২৫ অক্টোবর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দ্য স্টেটসম্যান।

সাম্প্রতিক সময়ে ভারতের বিভিন্ন রাজ্যে বাংলাদেশিদের অনুপ্রবেশকারীদের গ্রেফতার করেছে ভারতীয় আইনপ্রয়োগকারী সংস্থা। আসামেও অনুপ্রবেশকারী বেড়েছে দাবি বিজেপিসহ বিভিন্ন কট্টরপন্থি রাজনৈতিক দলের। এমন আবহে নতুন করে বাংলাদেশ সীমান্তে নজরদারি বাড়ানোর ঘোষণা দিল আসাম রাজ্য সরকার

এই নতুন নিরাপত্তা ফাঁড়িগুলি আসামের সীমান্ত জেলা কাছাড়, করিমগঞ্জ, ধুবরি এবং দক্ষিণ সালমারায় অবস্থিত হবে, শক্তিশালী সীমান্ত ব্যবস্থাপনার সুবিধার্থে এবং স্থানীয় বাসিন্দাদের নিরাপত্তা নিশ্চিত করবে।

গত দুই মাসে, আসাম পুলিশ ১৩০ জনেরও বেশি অবৈধ অনুপ্রবেশকারীকে রাজ্যে প্রবেশের চেষ্টা করতে বাধা দিয়েছে।

সর্বশেষ ২২শে অক্টোবর এমন প্রচেষ্টা ব্যর্থ করে দেয় আসাম পুলিশ। তাদের হাতে আটক হয় হাসমত আলী, বিথি খাতুন এবং রিমা খাতুন নামের তিন ব্যক্তি।

সামাজিকমাধ্যম এক্সে এক পোস্টে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা রাজ্য পুলিশের দ্রুত এবং সিদ্ধান্তমূলক পদক্ষেপের জন্য প্রশংসা করেছেন।

সীমান্ত অবকাঠামো সম্প্রসারণের এই পদক্ষেপ অবৈধ প্রবেশের বিরুদ্ধে উচ্চতর নজরদারি এবং তার সীমানা সুরক্ষিত করার জন্য রাজ্যের চলমান প্রচেষ্টার প্রতি আসামের প্রতিশ্রুতির উপর জোর দিয়েছেন তিনি।

মুখ্যমন্ত্রী বিশ্বশর্মা আরো বলেন বলেন, এই পদক্ষেপ আসামের সীমান্ত এলাকায় শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে