মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

গাজায় অবুঝ শিশুরা আনন্দে চিৎকার করে ওঠে...

যাযাদি ডেস্ক
  ২১ অক্টোবর ২০২৪, ১২:১২
ছবি: সংগৃহীত

বেশ কিছু দিন বন্ধ থাকার পর ফের গাজার আকাশ থেকে ৮০ টন খাদ্যসামগ্রী ফেলে সংযুক্ত আরব আমিরাত। রোববার (২০ অক্টোবর) এসব ত্রাণসামগ্রী ফেলার সময় গাজা উপত্যকার সব বয়সী মানুষ আনন্দে আত্মহারা হয়ে পড়েন। বিশেষ করে শিশুদের উল্লাস ছিল চোখে পড়ার মতো।

বিমান থেকে একের পর এক ত্রাণের বক্স ফেলা হচ্ছে। সেসব যখন মাটিতে আছড়ে পড়ছে তখন অবুঝ শিশুরা আনন্দে চিৎকার করে উঠছে। যুদ্ধের ভয়াবহ ভুলে কিছু সময়ের জন্য তাদের মুখে হাসি ফুটে। দেখে মনে হবে, যেন চাঁদের মুখে ফুটে উঠেছে হাসি।

ভিডিও ফুটেজে দেখা যায়, আবুধাবি থেকে উড্ডয়নের আগে আমিরাতের বিমান বাহিনীর বিমানে ত্রাণ বোঝাই করা হচ্ছে। একটু পরই দেখা যায়, গাজার আকাশ থেকে ত্রাণের বক্স ফেলা হচ্ছে। ওই ত্রাণবাহী বক্সগুলো যখন ধীরে ধীরে প্যারাসুটে করে নামছিল, তখন স্থানীয়দের দৌড়ে যেতে দেখা যায়।

স্থানীয় এক ব্যক্তি বলেন, বিমানগুলো এগিয়ে আসছে। শিশুদের মন আজ আনন্দ ও খুশিতে ভরে গেছে। আজকের দিন ফিলিস্তিনি মানুষ এবং গাজার জন্য উৎসবের।

গাজার শিশুদের এমন হাসি দীর্ঘদিন দেখেনি বিশ্ব।

আমিরাতের বার্তা সংস্থা ওয়াম জানিয়েছে, বার্ডস অব গুডনেস প্রকল্পের আওতায় গাজার আকাশ থেকে এ পর্যন্ত ৩ হাজার ৬২৩ টন ত্রাণ ফেলা হয়েছে। গাজার ফিলিস্তিনিদের জন্য আমিরাতের মানবিক সহায়তার অংশ হিসেবে এই ত্রাণ দেওয়া হচ্ছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে