শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

হিজবুল্লাহপ্রধান হাসান নাসরুল্লাহকে হত্যার দাবি ইসরাইলের

যাযাদি ডেস্ক
  ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৫৮
আপডেট  : ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৪৯
ছবি: সংগৃহীত

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, গতকাল শুক্রবার রাত থেকে শুরু করে আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) ভোর পর্যন্ত চালানো হামলায় লেবাননের রাজধানী বৈরুতে নিহত হয়েছেন ইরানপন্থি মিলিশিয়া সংগঠন হিজবুল্লাহর প্রধান হাসান নাসরুল্লাহ। খবর বিবিসির।

এক বিবৃতিতে আইডিএফ জানায়, হামলায় হিজবুল্লাহর প্রধান হাসান নাসরুল্লাহ ছাড়াও সংগঠনটির আরও বেশ কয়েকজন শীর্ষস্থানীয় নেতা নিহত হয়েছে যাদের মধ্যে রয়েছে হিজবুল্লাহর দক্ষিণাঞ্চলীয় ফ্রন্টের কমান্ডারও।

বিবৃতিতে আরও বলা হয়, বৈরুতের দাহিয়েহ এলাকার একটি আবাসিক ভবনে ইসরায়েলি বিমান বাহিনী হামলা চালিয়ে সেখানকার লক্ষ্যবস্তু হিসেবে মাটির নিচে থাকা হিজবুল্লার সদরদপ্তর ধ্বংস করে দেয়। মূলত হাসান নাসরুল্লাহর অবস্থানকে লক্ষ্য করেই এই হামলা চালানো হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স পোস্টে ইসরায়েল সেনাবাহিনীর মুখপাত্র অভিচয় আদরাই দাবি করেছেন, ‘সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর নেতা হাসান নাসরুল্লাহকে ইসরায়েল বাহিনী নির্মূল করেছে।’

শনিবার এক্স পোস্টে ইসরায়েল সেনাবাহিনী লিখেছে, ‘হাসান নাসরুল্লাহ আর বিশ্বে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করতে পারে না।’

এদিকে ইসরায়েলি হামলায় গত তিনদিনে লেবানন ছেড়ে সিরিয়ায় পাড়ি দিয়েছেন ৩০ হাজারের বেশি মানুষ। জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা (ইউএনএইচসিআর) এ তথ্য জানিয়েছে। সিরিয়ায় নিযুক্ত জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার প্রতিনিধি গনজালো ভারগাস লোসা বলেন, সিরিয়ায় আশ্রয় নেয়াদের মধ্যে ৮০ শতাংশই সিরিয়ার নাগরিক এবং ২০ শতাংশ লেবানিস।

এক নিউজ কনফারেন্সে তিনি বলেন, ৩০ হাজারের বেশি মানুষ যেখানে পাড়ি জমিয়েছেন সেই দেশটি গত ১৩ বছর ধরে যুদ্ধের কারণে গভীর সংকটে রয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে