শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

যুক্তরাষ্ট্রে আদালতে বিচারককে গুলি করে হত্যা

যাযাদি ডেস্ক
  ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫১
আপডেট  : ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫২
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের কেন্টাকিতে লেচার কান্ট্রি কোর্টহাউসে বিচারককে গুলি করে হত্যার ঘটনায় এক শেরিফকে গ্রেপ্তার করা হয়েছে। নিহত ওই বিচারকের নাম কেভিন মুলিনস।ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। কেন্টাকি অঙ্গরাজ্যের পুলিশ এ তথ্য জানিয়েছে।

পুলিশ জানায়, গ্রেপ্তার ওই শেরিফের নাম শাওন স্টিনেস (৪৩)। বিচারকের সঙ্গে আদালতের মধ্যেই তর্কাতর্কির এক পর্যায়ে তাকে গুলি করা হয়। বিচারককে একাধিক রাউন্ড গুলি করা হয়েছে। তবে এর পেছনে কী কারণ রয়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

কর্মকর্তারা জানিয়েছেন, বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ২টার দিকে কেন্টাকির হোয়াইটসবার্গের আদালতে ওই বিচারককে একাধিক গুলি করে হত্যা করা হয়। যেটি লেক্সিংটন থেকে ২৪০ কিলোমিটার দূরে অবস্থিত।

রাজ্যের অ্যাটর্নি জেনারেল রাসেল কোলেম্যান এক্স পোস্টে জানিয়েছেন, এ ঘটনায় তদন্ত করা হবে এবং সঠিক বিচার করা হবে। কেন্টাকির রাজ্য সরকার বিচারক নিহতের বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া পোস্টে বলেন, ‘পৃথিবীতে এটি অধিকতর নিন্দনীয় ঘটনা। আমি প্রার্থনা করি আগামী দিনগুলো ভালো হোক।’

কেন্টাকি রাজ্য পুলিশের মুখপাত্র ম্যাট গেহার্ট ওয়াশিংটন পোস্টকে বলেন, বিচারককে গুলি করার সময় আদালতে প্রায় ৫০ জন কর্মী ছিলেন। এ ঘটনায় আর কেউ আহত হয়নি। ঘটনার পরই ওই স্থানে থাকা একটি স্কুল বন্ধ করে দেয়া হয়।

গেহার্ট ১৪ বছর ধরে কেন্টাকিতে পুলিশের চাকরি করছেন। চাকরি জীবনে তিনি এমন ঘটনার স্বাক্ষী আর কখনও হননি। আদালত প্রাঙ্গণে বিচারককে হত্যায় অবাক হয়েছে কেন্টাকি সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি লাউরেন্স বি ভ্যানমিটার।

সূত্র: বিবিসি

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে