সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

এবার ভারতে প্রকাশ্যে রাস্তায় নারীকে ধর্ষণ

যাযাদি ডেস্ক
  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ২২:২৩
ফাইল ছবি

পশ্চিমবঙ্গের আরজি কর ধর্ষণকাণ্ড ঘিরে উত্তাল পুরো ভারত। প্রতিবাদে সরব আবাল-বৃদ্ধ-বণিতা সবাই। এরই মাঝে বীভৎস আরেক ঘটনা ঘটে গেল মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে। সেখানে এক নারীকে মাদক খাইয়ে খোলা রাস্তায় ধর্ষণ করা হয়েছে।

মধ্যপ্রদেশের উজ্জিয়িনীর কয়লা ফটক এলাকার এক ব্যস্ত রাস্তায়, দিনের বেলা এক নারীকে ধর্ষণ করার অভিযোগ রয়েছে এক ব্যক্তির বিরুদ্ধে। এই নির্মম অত্যাচার যখন চলছিল, তখন রাস্তায় দাঁড়িয়ে অনেকেই দেখেছেন। অনেকেই তার ভিডিও করেছেন। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেছেন। তবে প্রতিবাদ করে তখনই এই ঘটনাকে রুখে দিতে এগিয়ে যাননি কেউ।

ওই নারীর অভিযোগ, তাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ফাঁদে ফেলে মাদক খাইয়ে ধর্ষণ করেছে ওই যুবক। ঘটনায় অভিযুক্ত লোকেশকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গেছে, ওই নারী কাগজপত্রাদি কুড়িয়ে দিন যাপন করেন। তার সাথে লোকেশের সাক্ষাৎ হয় কয়েক দিন আগে। তাকে লোকেশ বিয়ের প্রতিশ্রুতি দিয়ে লোভ দেখাতে থাকেন। তাকে সাথে নিয়ে যাওয়ার জন্য রাজি করান। এরপরই তাকে মাদক খাওয়ানো হয়। তিনি সামান্য ঝিমিয়ে পড়তেই তাকে খোলা রাস্তায় ধর্ষণ করে লোকেশ।

মধ্যপ্রদেশের রাস্তায় যখন এমন বর্বর ঘটনা চলছে, তখন তা দাঁড়িয়ে দেখেছেন অনেকে। অনেকে তার ভিডিও করেছেন। পরে তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন।

এই ভিডিওর সাহায্যেই নারীকে উদ্ধার করতে সমর্থ হয়েছে পুলিশ। এরপর তার বক্তব্যের ভিত্তিতে মামলা দায়ের হয়। গ্রেফতার করা হয় লোকেশকে।

এদিকে, এ ঘটনা ঘিরে তোলপাড় শুরু হয়েছে মধ্যপ্রদেশের রাজনীতিতে। বিজেপিশাসিত এই রাজ্যে কংগ্রেস এই ঘটনা নিয়ে সরব হয়েছে। সূত্র : হিন্দুস্তান টাইমস

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে