শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

ভারতে ব্রিজের ওপর থেকে ছুড়ে ফেলা হল ৫০টি গরু

যাযাদি ডেস্ক
  ২৯ আগস্ট ২০২৪, ০৯:২৮
আপডেট  : ২৯ আগস্ট ২০২৪, ১২:২১
ছবি: সংগৃহীত

গো হত্যার গুজবে যেখানে মানুষ খুনের ঘটনা ঘটে, সেই বিজেপি শাসিত মধ্যপ্রদেশে এবার নৃশংস গো হত্যা ঘটল। রেল ব্রিজের ওপর থেকে অন্তত ৫০টি গরু ছুড়ে ফেলা হয়। এর মধ্যে ১৫ থেকে ২০টি গরু মারা গেছে।

জানা যায়, গো খাদ্যের অভাবের কারণে এসব গরু হত্যা করা হয়। মালিক বলছে এসব গরু তাদের কোনো লাভ হয় না।

রেল ব্রিজ থেকে গরু ছুড়ে ফেলার এই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওটি দেখার পর সেখানকার পুলিশ তৎপর হয়েছে।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, মধ্যপ্রদেশের সাতনা নদীতে ভেসে যাচ্ছে গরুর পাল। তদন্তে নেমে পুলিশ জানতে পারে মঙ্গলবার সন্ধ্যায় বামহোরের কাছে এক রেল ব্রিজের উপর থেকে গরুগুলিকে নদীতে ছুড়ে ফেলা হয়।

অন্তত ৫০টি গরুকে ফেলা হয়েছিল, যার মধ্যে ১৫ থেকে ২০টি গরুর মৃত্যু হয়েছে। ঘটনার তদন্তে নেমে ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তাররা হলেন বেটা বাগরি, রবি বাগরি, রামপাল চৌধুরী এবং রাজলু চৌধুরী। এই চারজনের পাশাপাশি আর কেউ যুক্ত রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। নদীতে যে গরুগুলো ভেসে গিয়েছিল তার মধ্যে কিছু গরু উদ্ধার করেছে পুলিশ।

বিজেপি শাসিত মধ্যপ্রদেশে গো হত্যা ও গো-সম্পর্কিত হিংসার বিরুদ্ধে রয়েছে কড়া আইন। গরু পাচার সন্দেহে একাধিকবার গণপিটুনি ও নৃশংস হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে এই রাজ্যে। সেখানেই এবার এতগুলো গরুকে নৃশংস হত্যার ঘটনার স্বাভাবিকভাবেই শোরগোল শুরু হয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে