শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

ড. ইউনূসকে ফোন করে সহায়তার আশ্বাস দিলেন এরদোগান

যাযাদি ডেস্ক
  ২৭ আগস্ট ২০২৪, ২৩:২৪
ফাইল ছবি

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান মঙ্গলবার বাংলাদেশের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে ফোন করে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করায় তাকে অভিনন্দন জানিয়েছেন।

ফোনালাপে প্রেসিডেন্ট এরদোগান বাংলাদেশের বন্যাদুর্গত এলাকায় মূল্যবান প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করেন। তিনি বলেন, তুরস্ক বন্যার্তদের মানবিক সহায়তা দেবে।

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস ২০০৬ সালে নোবেল শান্তি পুরস্কার বিজয়ীর দীর্ঘদিনের বন্ধু তুরস্কের প্রেসিডেন্টকে ধন্যবাদ জানান। তিনি বলেন, তিনি এবং তুর্কি ফার্স্ট লেডি এমিনি এরদোগান জাতিসংঘের উচ্চ পর্যায়ের জিরো-ওয়েস্ট ফোরামের সদস্য।

তিনি তুরস্কের সঙ্গে বাণিজ্য বাড়ানোর আহ্বান জানিয়ে বলেন, বাংলাদেশের উৎপাদনসহ গুরুত্বপূর্ণ খাতে তুরস্কের বিনিয়োগ প্রয়োজন হবে, যেখানে তুরস্ক একটি শক্তিশালী বৈশ্বিক শক্তি।

প্রেসিডেন্ট এরদোগান বলেন, দেশ পুনর্গঠনে সহায়তার প্রচেষ্টায় তিনি শিগগিরই একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন প্রতিনিধি দল বাংলাদেশে পাঠাবেন।

তিনি প্রধান উপদেষ্টাকে তুরস্ক সফরের আমন্ত্রণ জানান। প্রফেসর ইউনূস এ প্রস্তাব গ্রহণ করে বলেন, তিনি সুবিধাজনক সময়ে দেশ সফর করবেন।

প্রধান উপদেষ্টা প্রেসিডেন্ট এরদোগানকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। তিনিও সেই প্রস্তাব গ্রহণ করেছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে