সোমবার, ০৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ ভাদ্র ১৪৩১

বাংলাদেশে অবস্থানরত ভারতীয়দের সতর্ক থাকার অনুরোধ

যাযাদি ডেস্ক
  ০৪ আগস্ট ২০২৪, ২২:৫৮
ফাইল ছবি

বাংলাদেশে চলমান উত্তপ্ত পরিস্থিতিতে ভারতীয় নাগরিকদের নিরাপদে থাকার পরামর্শ দিয়েছে দিল্লি। ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশন থেকে এই সতর্কবর্তা দেওয়া হয়। সেখানে ভারতীয় নাগরিকদের সতর্ক ও নিরাপদ থাকার আহ্বান জানায় ভারত সরকার।

অনেকদিন ধরে চলে আসা কোটা সংস্কার আন্দোলন সাম্প্রতিক সময়ে সহিংস রুপ নেয়। সহিংসতায় নিহতের ঘটনায় আরও জোরালো হয়ে ওঠে আন্দোলন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে গতকাল শনিবার লক্ষাধিক মানুষ কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হয়। তখন দেশাত্মবোধক গান ও স্লোগান দিতে থাকেন অংশগ্রহণকারীরা। একটা পর্যায়ে সেখান থেকে এক দফা দাবি জানিয়ে অসহযোগ আন্দোলনের ঘোষণা দেওয়া হয়।

ঘোষণা অনুযায়ী রোববার সকাল থেকে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। এরপর সরকারদলীয় সমর্থক ও অঙ্গ সংগঠনের কর্মীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। এখন পর্যন্ত সারাদেশ থেকে সহিংসতায় ৯৫ জনের নিহতের খবর মিলেছে।

এমন পরিস্থিতিতে নিজ নাগরিকদের উদ্দেশ্য করে সিলেটে ভারতীয় অ্যাসিসটেন্ট হাইকমিশন জানায়, সিলেটের অ্যাসিসটেন্ট হাই কমিশন অব ইন্ডিয়ার আওতায় থাকা সব ভারতীয় নাগরিক ও শিক্ষার্থীর হাইকমিশনের সঙ্গে যোগাযোগ রাখার ও সতর্ক থাকার অনুরোধ করা হচ্ছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে