শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

ইসরায়েলি হামলা থেকে বাঁচতে কারাগারে আশ্রয় ফিলিস্তিনিদের

যাযাদি ডেস্ক
  ২৭ জুলাই ২০২৪, ১১:৫৩
ছবি-সংগৃহীত

দক্ষিণ গাজার খান ইউনিসে দখলদার ইসরায়েলি সেনাদের টানা কয়েকদিনের বোমার হামলার কারণে কয়েকশ ফিলিস্তিনি একটি পরিত্যক্ত কারাগারে আশ্রয় নিয়েছেন। অথচ এই কারাগার তৈরি করা হয়েছিল খুনি ও চোরদের আটকে রাখার জন্য।

কারাগারে আশ্রয় নেয়া ফিলিস্তিনি নারীদের একজন নেজিরে আল-রাকাব বার্তাসংস্থা রয়টার্সকে বলেছেন, কামানের গোলাগুলিতে তার ছেলে এবং তার দুই পুত্রবধূ নিহত হওয়ার পর তারা তাদের বাড়ি ছেড়ে চলে গেছে।

তিনি বলেন, আমাদের আসদা কেন্দ্রীয় কারাগারে আশ্রয় নিতে হয়েছিল। যদিও এটি নিরাপদ নয়, তবে আমাদের অন্য কোনো বিকল্প নেই। যাদের মা ও বাবা মারা গেছে তাদের সন্তানদের রক্ষা করার জন্য তাদের কারাগারে আশ্রয় নিতে হয়েছে।

উল্লেখ্য, গত ১৩ জুলাই আল-মাওয়াসি নামক একটি জায়গায় হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এতে অন্তত ৯০ জনের মৃত্যু হয়। যদিও ইসরায়েলই জানিয়েছিল, এই অঞ্চলটি বেসামরিক মানুষের জন্য নিরাপদ একটি অঞ্চল হবে।

জাতিসংঘের তথ্য অনুযায়ী, গাজার প্রতি ১০ জনের ৯ জনই এখন বাস্তুচ্যুত। তাদের থাকার মতো কোনো নিরাপদ জায়গা নেই। ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত ৪০ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন এক লাখেরও বেশি মানুষ। যাদের বেশিরভাগই নারী ও শিশু।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে