রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

১২ মামলায় ইমরান খানের রিমান্ড বাতিল

যাযাদি ডেস্ক
  ২৫ জুলাই ২০২৪, ১৭:০৭
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে ১২টি মামলায় রিমান্ড বাতিল করেছেন লাহোর হাইকোর্ট।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিচারপতি তারিক সেলিম ও বিচারপতি আনোয়ারুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দুই সদস্যের বেঞ্চ এ আদেশ দেন।

পাঞ্জাবের প্রসিকিউটর জেনারেল আদালতকে বলেন, রিমান্ড বাতিল হলে আমাদের তদন্ত ক্ষতিগ্রস্ত হবে এবং আদালতের উচিত আবেদনগুলো খারিজ করে দেওয়া। যে মোবাইল থেকে টুইট করা হয়েছে, সেগুলোও জব্দ করা দরকার।

বিচারপতি তারিক সালিম শেখ মন্তব্য করেন, এটিসি বিচারকের উচিত ছিল রিমান্ড নেওয়া দরকার কি না, তা খতিয়ে দেখা।

পাঞ্জাবের প্রসিকিউটর জেনারেল বলেন, ১২১ ধারায় রাষ্ট্রদ্রোহের মামলা হবে, যার জবাবে আদালত বলেছে যে, লাহোর হাইকোর্ট এই ধারাটি বাতিল করেছে।

পরে আদালত ইমরান খানের শারীরিক রিমান্ডের বিরুদ্ধে করা আবেদনের নিষ্পত্তি করার সময় শারীরিক রিমান্ড বাতিল ঘোষণা করেন এবং ভিডিও লিংকের মাধ্যমে উপস্থিতির বিজ্ঞপ্তিও বাতিল ঘোষণা করেন।

এর আগে গত বছরের ৯ মে সহিংসতার ঘটনায় ইমরান খানের জড়িত থাকার বিষয়ে তদন্তের অগ্রগতি আদালতকে অবহিত করে পুলিশ। পুলিশ তাদের তদন্ত চালিয়ে যাওয়ার জন্য শারীরিক রিমান্ডের মেয়াদ বাড়ানোর অনুরোধ করেছিল।

৯ মে’র সহিংসতার সঙ্গে সম্পর্কিত ১২টি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে আদিয়ালা কারাগারে পুলিশ গ্রেফতার দেখিয়েছিল।

সূত্র: ডন নিউজ

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে