শনিবার, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

গাজা থেকে ৪ জিম্মি মরদেহ উদ্ধারের দাবি ইসরায়েলের

যাযাদি ডেস্ক
  ২৫ জুলাই ২০২৪, ১২:৪৯
আপডেট  : ২৫ জুলাই ২০২৪, ১২:৫২
ছবি: সংগৃহীত

ফিলিস্তিনের গাজা থেকে সেনাসহ চার জিম্মির মরদেহ উদ্ধারের দাবি করেছে ইসরায়েল। বুধবার (২৪ জুলাই) উপত্যকা থেকে ইসরায়েলে প্রতিরক্ষা বাহিনী তাদের মরদেহ উদ্ধার করে। পরে তাদের ইসরায়েলের ফেরত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার এক বিবৃতিতে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, উদ্ধার এই চার মরদেরহের একটি মায়া গোরেন (৫৬) নামের এক কিন্ডারগার্টেন স্কুল শিক্ষকের। তিনি ইসরায়েলের নির ওজ শহরের বাসিন্দা ছিলেন। বাকি ৩ জন ইসরায়েলের সেনাবাহিনীর সদস্য। এই সেনা সদস্যদের নাম প্রকাশ করেনি আইডিএফ।

টাইমস অব ইসরায়েল জানিয়েছে, গত ৭ অক্টোবরের হামলায় তারা নিহত হন। এরপর তাদের মরদেহ নিয়ে যায় ফিলিস্তিনের স্বাধীনতাকামীরা। গোয়েন্দা তথ্য ও অনুসন্ধানের ভিত্তিতে আগেই তাদের মৃত্যুর ঘোষণা দিয়েছিল ইসরায়েলি সেনাবাহিনী।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ৭ অক্টোবর ব্রডস্কি গাজার দক্ষিণ ব্রিগেডের কমান্ডার কর্নেল আসাফ হামামির ফরোয়ার্ড কমান্ড দলে আহিমাসের সঙ্গে দায়িত্ব পালন করছিলেন। আক্রমণের মধ্যে কিবুতজ নিরিমকে রক্ষা করতে গিয়ে তারা তিনজনই নিহত হন এবং তাদের মরদেহ অপহরণ করা হয়। এর মধ্যে হামামির মৃতদেহ এখনো গাজায় রয়েছে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবরের হামলায় ইসরায়েল থেকে ২৫১ জনকে জিম্মি করে হামাস। তাদের মধ্যে হামাসের কাছে এখনো ১১২ জন জিম্মি রয়েছেন। এর মধ্যে ৪০ জন নিহতের বিষয়ে নিশ্চিত করেছে আইডিএফ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে