রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১

ইসরায়েলের বিভিন্ন সামরিক ঘাঁটি লক্ষ্য করে হিজবুল্লাহর ব্যাপক হামলা

যাযাদি ডেস্ক
  ০৮ জুলাই ২০২৪, ১০:১৮
ছবি: সংগৃহীত

ইসরায়েলের উত্তরাঞ্চলে বিভিন্ন সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। রোববার (৭ জুলাই) মিডল ইস্ট আইয়ের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

হিজবুল্লাহ জানিয়েছে, তারা লেবাননের সীমান্তের কাছাকাছি ইসরায়েলের বিরকাত রিশা সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। এতে ইসরায়েলের সেনারা হতাহত হয়েছে।

ইসরায়েলি আর্মি রেডিও জানিয়েছে, লেবানন থেকে ইসরায়েলের উত্তরাঞ্চলে প্রায় ৬০টির মতো রকেট ছোড়া হয়েছে। গত কয়েক ঘণ্টায় এ সব রকেট ছুড়েছে হিজবুল্লাহ।

মিডল ইস্ট আই জানিয়েছে, লেবাননের দক্ষিণাঞ্চলের ইয়ারুন ও মারুন আল রাস এলাকায় ইসরায়েলের হামলার জবাবে তারা এ হামলা চালিয়েছে।

এর আগে লেবাননে হামলার ভয়ংকর পরিণতি জানিয়ে ইসরায়েলকে সতর্কবার্তা দেন ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী আলি বাকেরি কানি। তিনি বলেন, ইসরায়েল লেবাননের আগ্রাসন শুরু করলে যুদ্ধক্ষেত্র তাদের জন্য জাহান্নামে পরিণত হবে। তারা আর সেখান থেকে বের হতে পারবে না।

গত বুধবার ইরানের মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠকের মধ্যে এক বিরতিতে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। ইসরায়েল সরকার সম্প্রতি লেবাননের প্রতিরোধ যোদ্ধা হিজবুল্লাহর বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধ করার হুমকি দিয়েছে। বিষয়টি নিয়ে দুপক্ষের মধ্যে তুমুল উত্তেজনা চলছে। এমন পরিস্থিতিতে বিভিন্ন দেশ তাদের নাগরিকদের লেবানন ছাড়ারও নির্দেশ দিয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে