শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

ইসরায়েলি কর্মকর্তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের আহ্বান সৌদির

যাযাদি ডেস্ক
  ০৬ জুলাই ২০২৪, ১৩:১৩
আপডেট  : ০৬ জুলাই ২০২৪, ১৩:১৭
সৌদির পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সৌদ

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইল যে গণহত্যা ও আগ্রাসন চালাচ্ছে সে বিষয়ে হুঁশিয়ারি উচ্চারণ করে সৌদি পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সৌদ বলেছেন, গাজার এই হত্যাযজ্ঞ দক্ষিণ লেবাননসহ পুরো মধ্যপ্রাচ্যের ওপর প্রভাব ফেলেছে। গাজায় আন্তর্জাতিক মানবাধিকার আইন লঙ্ঘনের দায়ে তিনি ইসরাইলি কর্মকর্তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপেরও আহবান জানিয়েছেন।

পার্সটুডের প্রতিবেদন অনুযায়ীঃ সৌদি পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, গাজা পরিস্থিতি শুধুতো ফিলিস্তিনি ইস্যুর ওপর প্রভাব ফেলছে না বরং পুরো মধ্যপ্রাচ্য অঞ্চলের ওপর প্রভাব ফেলছে এবং ক্রমেই তা চলমান সংঘাত বাড়িয়ে তুলছে যার ফলাফল আমরা দেখছি দক্ষিণ লেবাননে।

গতকাল (৫ জুলাই) স্পেনের রাজধানী মাদ্রিদে ইউরোপীয় ইউনিয়নের আয়োজনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় সৌদি পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

এছাড়াও, ইসরাইলিদের বর্বরতার ব্যাপারে আন্তর্জাতিক স¤প্রদায়ের নীরবতার কঠোর সমালোচনাও করেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ইউরোপের দেশগুলো ইহুদিবাদী ইসরাইলের জবরদখল এবং হত্যাকাণ্ডর বিরুদ্ধে সমালোচনা করতে পারে।

প্রসঙ্গত, ফিলিস্তিন ইস্যুতে সাম্প্রতিক বছরগুলোতে ইসরায়েলের বিরুদ্ধে একরকম নীরব ভূমিকা পালন করতে দেখা গেছে সৌদি আরবকে। শুধু তাই নয়, যুদ্ধের ডামাঢোলের মধ্যেই সৌদি আরব ইসরায়েলের সঙ্গে সম্পর্ক উন্নয়নের নীরব প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে খবর পাওয়া গেছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে