শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

একমাত্র ‘ঈশ্বর’ পারবেন আমাকে নির্বাচন থেকে সরাতে: জো বাইডেন

যাযাদি ডেস্ক
  ০৬ জুলাই ২০২৪, ০৯:৪৮
ছবি-সংগৃহীত

প্রেসিডেন্ট জো বাইডেনকে নিয়ে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে যে বিতর্ক সৃষ্টি হয়েছে তার জবাবে তিনি বলেছেন, একমাত্র ঈশ্বরই তাকে নির্বাচন থেকে বিরত রাখতে পারে।

শুক্রবার এবিসি নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেছেন। বয়সের প্রেক্ষিতে তাকে নিয়ে যে অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে সে বিষয়ে পরীক্ষা দিতে এবং এর ফল প্রকাশ করতে অস্বীকৃতি জানিয়েছেন। তার সাক্ষাৎকার নেন সাংবাদিক জর্জ স্টেফানোপোলাস। তাকে বাইডেন বলেন, প্রতিদিনই আমি পরীক্ষা করাই। সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রথম টিভি বিতর্কে তিনি বাজে পারফরমেন্স করার পর ডেমোক্রেট কিছু কর্মকর্তা ও ডোনারদের মধ্যে দ্বিধা দেখা দিয়েছে। তারা বাইডেনকে নির্বাচনী লড়াই থেকে সরে যাওয়ার জন্য চাপ দিচ্ছেন। তারা বলছেন, ট্রাম্পের বিরুদ্ধে বিজয়ী হতে হলে একজন কম বয়সী প্রার্থী প্রয়োজন। তা না হলে নির্বাচনে ভয়াবহ বিপর্যয় হবে। কিন্তু সেই ধারণাকে আরও একবার উড়িয়ে দিলেন ৮১ বছর বয়সী বাইডেন।

প্রেসিডেন্ট জো বাইডেনকে স্টেফানোফোল্ড প্রশ্ন করেন, আগামী নভেম্বরের নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করতে পারবেন- এমন কোনো নেতা এই মুহূর্তে ডেমোক্রেটিক পার্টিতে রয়েছেন বলে তিনি মনে করেন কি না।

উত্তরে প্রেসিডেন্ট বাইডেন বলেন, ‘না। আমি মনে করি না।’

গত ২৭ জুন মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের আয়োজনে ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেনের মধ্যে প্রথম নির্বাচনী বিতর্ক অনুষ্ঠিত হয়। বিতর্কে দেশের অর্থনীতি, পররাষ্ট্রনীতি ও অভিবাসন ইস্যুতে বাইডেনের তীব্র সমালোচনা করেন ট্রাম্প। তবে যুক্তি দিয়ে সেসব সমালোচনা খণ্ডন করতে অনেকটা ব্যর্থ হন বাইডেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে