শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১

ফিলিস্তিনি শিশুকে ডুবিয়ে হত্যার চেষ্টা মার্কিন নারীর

যাযাদি ডেস্ক
  ২৬ জুন ২০২৪, ১১:১৬
আপডেট  : ২৬ জুন ২০২৪, ২২:২৭
হত্যাচেষ্টায় অভিযুক্ত এলিজাবেথ উলফ। ছবি: সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে ফিলিস্তিনি বংশোদ্ভূত ৩ বছর বয়সী এক শিশুকে ডুবিয়ে মারার চেষ্টা করেছিলেন এক নারী। সোমবার (২৪ জুন) পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, শিশুটি মুসলিম হওয়ার কারণে তার সঙ্গে এমন আচরণ করা হয়। খবর রয়টার্স

এদিকে এ ঘটনায় টেক্সাস পুলিশ অ্যাটর্নি অফিসে ওই নারীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে। অ্যাটর্নি অফিস মামলাটি তদন্ত করার কথা জানিয়েছে।

শিশুটির মা পুলিশকে জানান, ফিলিস্তিনি পরিচয় পেয়ে প্রথমে তাঁর ৬ বছর বয়সী ছেলেকে ধরার চেষ্টা করেন উলফ। কিন্তু ছেলেটি উলফের কাছ থেকে নিরাপদ দূরত্বে সরে যায়, তবে তার হাতে আঁচড় লাগে। ছেলেটি ছিটকে যাওয়ার পর তিন বছরের মেয়েটির ওপর চড়াও হন উলফ। মেয়েটিকে তিনি পানির নিচে চেপে ধরেছিলেন।

ঘটনার দিন এলিজাবেথ উলফকে আটক করা হলেও জামিনে পরদিনই তিনি স্থানীয় ট্যারান্ট কাউন্টি কারাগার থেকে ছাড়া পেয়ে যান।

এতে উদ্বেগ প্রকাশ করে ফিলিস্তিনি ওই মা বলেন, “আমরা মার্কিন নাগরিক হলেও মূলত ফিলিস্তিন। আমি জানি না, বাচ্চাদের নিয়ে কোথায় গেলে আমরা নিরাপদে থাকতে পারবো। আমার দেশ একটি যুদ্ধের মধ্যে আছে এবং আমরা এখানেও সেই ঘৃণারই মুখোমুখি হচ্ছি।” তিনি আরও বলেন, “আমার মেয়ে আতঙ্কিত হয়ে আছে। যখনই আমি অ্যাপার্টমেন্টের দরজা খুলি, সে দৌড়ে পালিয়ে যায় আর আমাকে বলে যে সে ভয় পাচ্ছে যে ওই নারী এসে আবার তার মাথা পানিতে ঠেসে ধরবে।”

এ ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ওই পরিবারের প্রতি গভীরভাবে দুঃখ প্রকাশ করেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে