বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

মক্কায় মসজিদ আল হারামের দরজায় গাড়ি হামলা

মক্কায় মসজিদ আল হারামের  দরজায় গাড়ি হামলা

মক্কার ঐতিহাসিক মসজিদ আল হারামের গেটে গাড়ি নিয়ে হামলা চালানো হয়েছে। সৌদির রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ জানিয়েছে, শুক্রবার গভীর রাতে এক চালক গাড়ি নিয়ে মসজিদের গেটে দ্রæতগতিতে ধাক্কা দিয়ে প্রবেশের চেষ্টা করে। পরে তাকে গ্রেপ্তার করা হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমকে উদ্ধৃত করে লন্ডনভিত্তিক মধ্যপ্রাচ্যবিষয়ক সংবাদমাধ্যম মিডল ইস্ট আই জানিয়েছে, এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

সামাজিক যোগাযোগমাধ্যমে ওই হামলার ভিডিও ছড়িয়ে পড়েছে। একটি ভিডিওতে দেখা গেছে, গাড়িটি মসজিদের আঙ্গিনায় দ্রæতগতিতে চলার সময় প্লাস্টিকের ব্যারিকেডগুলোকে ধাক্কা দিয়ে সোজা সামনে এগিয়ে যায় এবং শেষ পর্যন্ত একটি দরজায় ধাক্কা দেয়।

অপর এক ভিডিওতে দেখা গেছে, সেখানে থাকা লোকজন গাড়িটিকে ধাক্কা দিয়ে মসজিদ প্রাঙ্গণ থেকে সরাচ্ছেন। এছাড়া আটক ব্যক্তিকে পিঠমোড়া করে হাতকড়া পরানোর একটি ছবিও ছড়িয়ে পড়েছে ফেসবুক-টুইটারে।

সৌদির রাষ্ট্রীয় বার্তাসংস্থা এসপিএ দাবি করেছে, আটক গাড়িচালক সৌদি নাগরিক। তিনি মানসিক ভারসাম্যহীন। জিজ্ঞাসাবাদের জন্য তাকে সরকারি কৌঁসুলির কাছে পাঠানো হবে। এদিকে, ঘটনার সময় ও পরে মসজিদের ভেতর থেকে সরাসরি খবর সম্প্রচার করেছে সরকারি চ্যানেল সৌদি কুরআন।

করোনাভাইরাস মহামারির কারণে দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর এই মাসে আবারও মসজিদ আল হারামে জামায়াতে নামাজ আদায় শুরু হয়। আগামীকাল রোববার থেকে বিদেশিদের ওমরাহ পালনও শুরু হতে যাচ্ছে। সংবাদসূত্র : আল-জাজিরা, মিডল ইস্ট আই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে