বিভিন্ন স্থানে মোবাইল ইন্টারনেট ব্যবহারে বিড়ম্বনা

প্রকাশ | ১৮ জুলাই ২০২৪, ১০:২৩

যাযাদি ডেস্ক
প্রতিকী ছবি

হঠাৎ করে গতকাল মধ্যরাত থেকে সারাদেশের মোবাইল ইন্টারনেট ব্যবহারে বিড়ম্বনা দেখা দিয়েছে। শুধুমাত্র বাসা কিংবা অফিসে ওয়াই-ফাই যারা ব্যবহার করেন তারাই ইন্টারনেট ব্যবহার করতে পারছেন। অফিস কিংবা বাসার বাইরে গেলেই আর মোবাইল ইন্টারনেট ব্যবহার করা যাচ্ছে না। 

জানা যায়, দেশের বিভিন্ন স্থানে মোবাইল ইন্টারনেট ব্যবহারে সমস্যায় পড়েছেন ব্যবহারকারীরা। হঠাৎ মোবাইল ইন্টারনেটের গতি কমে গেছে। ফেসবুকেও প্রবেশ করতে পারছেন না অনেকে।

আজ ১৮ জুলাই বৃহস্পতিবার সকাল থেকে দেশের প্রায় সব মোবাইল অপারেটরের ইন্টারনেট ধীরগতিতে চলার তথ্য দি‌য়ে‌ছেন ব্যবহারকারীরা। গ্রাহকদের অভিযোগ, হঠাৎ ক‌রে ইন্টারনেট গতি ক‌মে গেছে। কেউ কেউ ফেসবুক ও মেসেঞ্জারেও প্রবেশ করতে পারলেও বার্তা, ছ‌বি ও ভি‌ডিও পোস্ট করতে বিড়ম্বনা হচ্ছে। অনেকের অভিযোগ ফেসবুকে আপডেট পোস্ট পাওয়া যা‌চ্ছে না।

যাত্রাবাড়ীর দনিয়া কলেজের শিক্ষার্থী সাওন জানান, মোবাইল ইন্টারনেট খুবই ধীরগতি। ফেসবুক ও মেসেঞ্জার ব্যবহার করা যা‌চ্ছে না। ওয়াই-ফাই ছাড়া মোবাইল ইন্টারনেট ব্যবহারে খুব সমস্যা হচ্ছে।

এদিকে রাজধানীর উদ্যান কলেজের শিক্ষার্থী ইসতিয়াক আহম্মেদ ইমতিহান জানান, আজ সকাল থেকে মোবাইল ইন্টারনেট তো ব্যবহার করা যাচ্ছেই না; তার ওপর মোবাইল থেকে টাকা কেটে নিচ্ছে। এছাড়াও কমেন্ট করতে না পারা, একই কমেন্ট একাধিক বার হয়ে যাওয়া এবং মেসেঞ্জার বা হোয়াটসঅ্যাপ ব্যবহার করে ছবি আপলোড করতে সমস্যার কথা জানাচ্ছেন ব্যবহারকারীরা।

যাযাদি/ এস