শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল পুনর্গঠন

কাজী দ্বীন মোহাম্মদ, বিশেষ প্রতিনিধি
  ২৪ অক্টোবর ২০২৪, ২১:৫৮
ছবি : যায়যায়দিন

চিকিৎসকদের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) পুনর্গঠন করা হয়েছে। ইত:পূর্বে ২০ অক্টোবর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। পুনর্গঠিত বিএমডিসি কাউন্সিলের সভা ২৩/১০/২০২৪ সকাল ১১ টায় সিরডাপে অনুষ্ঠিত হয়। কাউন্সিলের সদস্যরা বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০ অনুযায়ী সভাপতি, সহ-সভাপতি ও কোষাধ্যক্ষ নির্বাচন ও বিভিন্ন কমিটি গঠন করেন। কাউন্সিলের সভাপতি নির্বাচিত হন অধ্যাপক সাইফুল ইসলাম, সাবেক অধ্যাপক পেডিয়াট্রিক সার্জারি, বিএসএমএমইউ।

কমিটি গঠনের পর বেলা তিনটায় বিএমডিসি কাউন্সিল কাউন্সিলের সদস্যরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে স্বাস্থ্য উপদেষ্টা নূরজাহান বেগমের সাথে এক বৈঠকে মিলিত হন।

স্বাস্থ্য উপদেষ্টা কাউন্সিলের সদস্যদের উদ্দেশ্যে বলেন, বিএমডিসির চিকিৎসা সেবা প্রাপ্তি সম্পর্কে অভিযোগ প্রাপ্তির নিষ্পত্তির সময় দ্রুত করার পদক্ষেপ নেয়া উচিত যাতে করে রোগী এবং চিকিৎসক দুজনেই বিচার প্রাপ্তি বিলম্বের মধ্যে না পড়েন।

এছাড়া স্বাস্থ্য উপদেষ্টা স্নাতক ও স্নাতকোত্তর চিকিৎসা শিক্ষার মান সমুন্নত রেখে জনগণের মান সম্মত চিকিৎসা সেবা প্রাপ্তি নিশ্চিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য বিএমডিসির সদস্যদের প্রতি আহ্বান জানান।

উক্ত সভায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব ডা: মো: সারোয়ার বারী, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. মো. আবু জাফর, বিএসএমএমইউ উপাচার্য সায়েদুর রহমানসহ স্বাস্থ্য মন্ত্রণালয় কর্মকর্তাবৃন্দসহ পুনর্গঠিত কাউন্সিলের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে