ঢাকা মেডিক্যালে পুরোপুরি সেবায় ফিরেছেন চিকিৎসকরা

প্রকাশ | ০৩ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৮

যাযাদি ডেস্ক
ছবি : যায়যায়দিন

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতার, স্বাস্থ্য সুরক্ষা আইন ও স্বাস্থ্য পুলিশ নিয়োগের খসড়া প্রণয়নের দাবিতে সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত অবস্থান কর্মসূচি শেষে কাজে ফিরেছেন চিকিৎসকরা। সেবা দেওয়া হচ্ছে জরুরি ও বহির্বিভাগে। ঢামেক হাসপাতালে সেবা কার্যক্রম এখন স্বাভাবিক।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকালে ঢামেকের জরুরি ও বহির্বিভাগ ঘুরে দেখা যায়, হাসপাতালে নিরাপত্তা নিশ্চিত এ সতর্ক অবস্থানে আছে বিজিবি, পুলিশ ও সেনাবাহিনী। রোগীদেরও তেমন চাপ নেই, সেবা কার্যক্রম স্বাভাবিক। রোগী অন্যান্য দিনের তুলনায় কিছুটা কম।

সংশ্লিষ্টরা বলছেন, গত দুদিনের বহির্বিভাগে সেবা বন্ধ ছিল। নতুন করে চালু হওয়ার বিষয়টা অনেকেই জানেন না। তা ছাড়া সকালে বৃষ্টির কারণেও অনেকেই বের হননি। 

এদিকে বহির্বিভাগের সেবা কার্যক্রম চালু হওয়ায় গত দুই দিনের মতো বাড়তি ভোগান্তি পোহাতে হচ্ছে না সেবা প্রার্থীদের। তবে দ্রুতই পুরোদমে সব সেবা চালুর দাবি জানিয়েছেন তারা।

মাদারীপুর থেকে আউটডোরে চিকিৎসক দেখাতে এসেছেন আলেয়া বেগম। তিনি বলেন, গতকাল এসে ফিরে গেছি। পরে এক বড় ভাইয়ের মাধ্যমে জানতে পারলাম আজ সেবা চালু হয়েছে। 

আর তাই সকাল সকাল চলে আসলাম। সেবা চালু হওয়ায় ভোগান্তি কমেছে। তবে সবার কথা চিন্তা করে পুরোদমে সেবা চালু হোক।

প্রসঙ্গত, এর আগে গত শনিবার (৩০ আগস্ট) রাতে ঢামেকে চিকিৎসকে মারধরের ঘটনায় গতকাল রবিবার ছিল দিনভর উত্তেজনা। হামলাকারীদের গ্রেফতার-বিচার, নিরাপদ কর্মস্থল নিশ্চিত করাসহ চার দফা দাবিতে রবিবার সকাল থেকে ‘কমপ্লিট শাটডাউন’ (কর্মবিরতি) পালন করেন দেশের সরকারি হাসপাতালের চিকিৎসকরা। যদিও পরে সন্ধ্যায় কর্মবিরতি কর্মসূচি তুলে নিয়ে কাজে যোগ দেন চিকিৎসকরা।

যাযাদি/ এস