রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

স্বাস্থ্য বিভাগের সব সমস্যা রাতারাতি সমাধান করা সম্ভব নয় : স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি
  ১৪ জুলাই ২০২৪, ১০:৩৯
ছবি-যায়যায়দিন

স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী ডাঃ সামন্ত লাল সেন বলেছেন, স্বাস্থ্য বিভাগের মাঠ পর্যায়ে যে সব সমস্যা আছে তা রাতা রাতি সমাধান করা সম্ভব নয়। এর জন্য কাজ করছেস্বাস্থ্য বিভাগ । দেশের প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসা সেবার জন্য যা যা করা দরকার তা সবই করা হবে।

শনিবার দুপুরে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ২০ শয্যা বিশিষ্ট ডায়াবেটিসও জেনারেল হাসাপাতাল উদ্ধোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

উদ্বোধনী সভায় চিকিৎসা ব্যবস্থা এবং চিকিৎসকদের নিয়ে মন্ত্রী আরো বলেন, আমাদের স্থানীয় পর্যায়ের চিকিৎসা ব্যবস্থার আগে উন্নয়ন করতে হবে। দেশের প্রত্যন্ত এলাকা গুলিতেও যদি আমরা উন্নত চিকিৎসা নিশ্চিত করতে পারি তাহলে সারাদেশ থেকে মানুষ চিকিৎসা নিতে ঢাকামুখী হবেনা আর ঢাকার সাহেবরা বিদেশমুখী হবেনা। আমাদের চিকিৎসকদের মান অন্যান্য উন্নত দেশের চিকিৎসকদের চেয়ে কোন অংশে কম না। শুধু আমাদের চিকিৎসার মান ও যন্ত্রপাতির উন্নয়ন করে চিকিৎসা সেবা দিয়ে যেতে হবে। আমাদের চিকিৎসকদের একটা বিষয় মাথায় রাখতে হবে যে, কাগজে কলমে ভুল হলে তা সংশোধন করা সম্ভব। কিন্তু ভুল চিকিৎসা দিলে তা সংশোধন করা সম্ভব হয় না। আমরা দেশের প্রান্তিক এলাকার সাধারণ মানুষের উন্নত চিকিৎসা নিশ্চিত করতে না পারলে দেশের স্বাস্থ্য বিভাগের উন্নতি করতে পারবো না।

এ সময় ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য হাফিজউদ্দীন আহম্মেদ, অধ্যাপক ও বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি ডাঃ এ কে আজাদ, স্বাস্থ্য মন্ত্রনালয়ের সচিব জাহাঙ্গীর আলম, জেলা প্রশাসক মাহাবুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার রমিজ আলম, পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা ইকরামুল হক, উপজেলা আওয়মীলীগের সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক বিপ্লব, সাবেক মেয়র কশিরুল আলম, দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি চিত্ব ঘোষ, রাণীশংকৈল উপজেলা পরিষদের চেয়াম্যান আহাম্মেদ হোসেন বিপ্লব, পীরগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান ইত্তাশাম উল হক মিম, মহিলা ভাইস চেয়ারম্যান মাহাফুজা বেগম, ডায়াবেটিস হাসপাতালের পরিচালক ফয়জুল ইসলাম, পীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জয়নাল আবেদীন বাবুল, সাধারণ সম্পাদক নসরতে খোদা রানা, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের কেন্দ্রীয় কমিটির সদস্য নুর নবী চঞ্চল সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সরকারী ও বেসকারী উদ্যোগে ২০ শয্যা বিশিষ্ট পীরগঞ্জ ডায়াবেটিক হাসপাতালের নির্মান কাজে ব্যয় হয়েছে ১০ কোটি ২৫ লাখ ৪৬ হাজার টাকা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে