মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৮ অগ্রহায়ণ ১৪২৭

কাপাসিয়ার গর্ভবতী মায়েদের প্রসব নিরাপদ করতে বিনামূল্যে চিকিৎসাসেবা কর্মসূচি উদ্বোধন

কাপাসিয়ার গর্ভবতী মায়েদের প্রসব নিরাপদ করতে বিনামূল্যে চিকিৎসাসেবা কর্মসূচি উদ্বোধন

‘যত্নে থাকুক মা ও নবজাতক’ এই স্লোগানে স্থানীয় সাংসদ সিমিন হোসেন রিমি গাজীপুরের কাপাসিয়া উপজেলার ১১টি ইউনিয়নের গর্ভবতী মায়েদের জন্য বিনামূল্যে ওষুধ ও চিকিৎসাসেবা কার্যক্রমের উদ্বোধন করেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোসা. ইসমত আরা জানান, বৃহস্পতিবার সকালে মাননীয় সাংসদ সিমিন হোসেন রিমির পৃষ্ঠপোষকতা ও উদ্যোগে কাপাসিয়ার টোক ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে এবং সৈয়দা জোহরা তাজউদ্দীন মা ও শিশু কল্যাণ কেন্দ্রে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় তিনি গর্ভবতী মায়েদের সঙ্গে মতবিনিময় করেন ও তাদের স্বাস্থ্যের খোঁজখবর নেন। উদ্বোধনী দিনে দুটি ইউনিয়নের ৩৫০ জন গর্ভবতী মা বিনামূল্যে তাদের প্রয়োজনীয় ওষুধসহ স্বাস্থ্যসেবা নেন। বৃহস্পতিবার গর্ভবতী মায়েদের রক্তের গ্রুপ পরীক্ষা, স্বাস্থ্য পরীক্ষা, প্রয়োজনীয় ওষুধ এবং মা ও শিশু স্বাস্থ্য সহায়িকা বিতরণ করেন।

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র, মেডিকেল স্টুডেন্ট এসোসিয়েশন এবং স্থানীয় ছাত্রলীগের সহায়তায় এই কার্যক্রম পরিচালিত হয়। কার্যক্রম বাস্তবায়ন করেন উপজেলা প্রশাসন ও উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ। উপজেলার প্রতিটি প্রসব নিরাপদ করতে এবং মাতৃমৃত্যুমুক্ত কাপাসিয়া গড়তে গৃহীত বিভিন্ন উদ্যোগের মধ্যে এটি একটি বলে জানান উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোসা. ইসমত আরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে