শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

অন্য এক আলিয়া ভাট

রেজাউল করিম খোকন
  ০৩ অক্টোবর ২০২৪, ০০:০০
আলিয়া ভাট

মা হওয়ার পর আলিয়া ভাট ফের বড়পর্দায়। আগামী ১১ অক্টোবর দুর্গাপূজার সময় মুক্তি পাবে 'জিগরা'। ইতোমধ্যেই প্রকাশ্যে এসেছে বলিউড অভিনেত্রী আলিয়া ভাটের বহু প্রতীক্ষিত সিনেমা 'জিগরা'র ট্রেলার। নতুন রূপে, নতুনভাবে আলিয়াকে দেখা যাবে এই সিনেমায়। ভাসান বালা পরিচালিত সিনেমার ট্রেলার নিয়ে আলোচনা করছেন দর্শকরা।

এদিকে আলিয়ার হাতে 'আলফা' শিরোনামের আরও একটি সিনেমার কাজ আছে। 'জিগরা' ছবির গল্পে দেখা যাবে, ছোটবেলায় মা-বাবাকে হারিয়েছে দুই ভাই-বোন। আত্মীয়দের কাছে অযত্নে মানুষ হয়েছে। আদরের সেই ভাই বিদেশে পুলিশের হাতে গ্রেপ্তার হয়। সিনেমার ট্রেলার প্রকাশ হওয়ার পর আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছে এ সিনেমাটি। ২ মিনিট ৪৯ সেকেন্ডের ট্রেলারে দেখানো হয়েছে, ছোটবেলাতেই মা-বাবাকে হারিয়ে এতিম হয়েছেন আলিয়া ও তার ছোট ভাই। এরপর ভাইকে নিয়েই তার জীবনযুদ্ধের শুরু।

টান টান উত্তেজনার ট্রেলারে অভিনেত্রীকে কখনো দেখা গেছে বুলেট ছুড়তে, কখনো মারামারি করতে, কখনো আবার গাড়ি নিয়ে স্টান্ট করতে। ট্রেলারজুড়ে ব্যবহার করা হয়েছে কিশোর কুমারের গাওয়া বিখ্যাত গান 'ফুলো কা তারকা, সবকা কহেনা হ্যায়, এক হাজারো মে মেরি বহেনা হ্যায়' গানটি। গানটি সবার গায়ে কাঁটা দেবে। দেব আনন্দ পরিচালিত সিনেমা 'হরে রাম হরে কৃষ্ণ' সিনেমায় গানটি ব্যবহার করা হয়েছিল।

গত বছর সেপ্টেম্বরে 'জিগরা' ঘোষণা দেওয়া হয়েছিল। গত জুনে 'জিগরা'র নির্মাতারা ছবিটির মুক্তির নতুন তারিখ ঘোষণা করেন। ভাইকে বাঁচাতে একজন বোন কতদূর পর্যন্ত যেতে পারে, সেই ঝলক দেখাচ্ছে হিন্দি সিনেমা 'জিগরা'র টিজার।

গত বছরের ১১ আগস্ট মুক্তি পায় 'হার্ট অফ স্টোন' ছবিটি। এ সিনেমার মাধ্যমে হলিউডে অভিষেক হয়েছে তার। আলিয়া ভাটের নতুন সিনেমা 'জিগরা'র ট্রেলার দেখে ভীষণ খুশি আলিয়ার ভক্তরা। কিন্তু ইতোমধ্যেই সিনেমাটি নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। সঞ্জয় দত্ত ও শ্রীদেবীর সিনেমা 'গুমরাহ' থেকে নেওয়া হয়েছে এই সিনেমার গল্প। সত্যি কী তাই? কিন্তু আলিয়ার রূপ নতুন হলেও সিনেমার গল্পটি কী একেবারেই নতুন? ইতোমধ্যেই আলিয়ার নতুন সিনেমার সঙ্গে ৯০ দশকের 'গুমরাহ' সিনেমার গল্পের মিল পেয়েছেন অনেকেই। 'জিগরা' সিনেমাটির ট্রেলার লঞ্চ হতে না হতেই অনেকেই এই গল্পটির মধ্যে ৯০ দশকের 'গুমরাহ' সিনেমার মিল পেয়েছেন। সঞ্জয় দত্ত, রাহুল রায় এবং শ্রীদেবী অভিনীত 'গুমরাহ' সিনেমায় যেভাবে শ্রীদেবীকে উদ্ধার করে নিয়ে এসেছিলেন সঞ্জয়, 'জিগরা' সিনেমায় দেখা যাচ্ছে আলিয়া ভাইকে ঠিক একইভাবে উদ্ধার করে নিয়ে আসছেন।

তফাৎটা শুধু এটাই, 'গুমরাহ' সিনেমায় একজন প্রেমিক তার প্রেমিকাকে উদ্ধার করেছিলেন এবং এই সিনেমায় একজন বোন তার ভাইকে উদ্ধার করেছে বিপদ থেকে। 'জিগরা' এবং 'গুমরাহ' সিনেমার মধ্যে গল্প ছাড়াও আরও একটি মিল রয়েছে সেটি হলো 'গুমরাহ' সিনেমাটির পরিচালক ছিলেন মহেশ ভাট, অন্যদিকে 'জিগরা' সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করছেন মহেশ ভাটের কন্যা আলিয়া ভাট। আরও মজার ব্যাপার হলো, 'গুমরাহ' সিনেমায় আলিয়ার মা সোনি রাজদান অভিনয় করেছিলেন, অন্যদিকে 'জিগরা'তে অভিনয় করতে দেখা যাবে আলিয়াকে। প্রসঙ্গত, এই সিনেমাটি আলিয়ার দ্বিতীয় সিনেমা হতে চলেছে ধর্মা প্রোডাকশনের অধীনে। এর আগে এই প্রোডাকশনের অধীনে ২০২২ সালে 'ডার্লিং' সিনেমায় অসাধারণ অভিনয় করেছিলেন আলিয়া। বলিউড অভিনেত্রী আলিয়া ভাট বিভিন্নরূপী চরিত্রে অভিনয়ের মাধ্যমে বলিউডে নিজের অবস্থান বেশ শক্ত করে নিয়েছেন। নিষিদ্ধ পলস্নী থেকে খেলার মাঠ, সব জায়গাতেই তিনি সাফল্যের স্বাক্ষর রেখেছেন। এবার মুক্তির অপেক্ষায় থাকা তার 'জিগরা' সিনেমায় অন্য এক আলিয়াকে দেখতে যাচ্ছে ভক্তরা। আলিয়া ভাট নতুন সিনেমা 'জিগরা'র প্রচারে বর্তমানে বেশ ব্যস্ত সময় পার করছেন। এবার করণ জোহর প্রযোজিত 'জিগরা' সিনেমায় আবারও মারকাটারি অবতারে ধরা দিতে চলেছেন আলিয়া ভাট। অনাথ ভাইবোনের মান-অভিমান, আগলে রাখার আবেগঘন মুহূর্ত সবটাই ফুটে উঠবে।

এবার বলিউড অভিনেত্রী আলিয়া ভাট বললেন, যৌন হেনস্তা হলে বিয়ে করবে কে? আলিয়া ভাট বলেন, নির্যাতিতাকেই দোষ দেওয়া হয় অধিকাংশ ক্ষেত্রে। যৌন হেনস্তার শিকার হলে নির্যাতিতার ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়ে। তিনি বলেন, আমাদের সংস্কৃতি এমন- যৌন হেনস্তা হলে নির্যাতিতাকেই দোষারোপ করা হয়। পরিবারও নির্যাতিতার দিকে আঙুল তুলতে থাকে। নির্যাতিতারও নিজের মনে প্রশ্ন ওঠে- কে আমাকে বিয়ে করবে? এবার আমার কী হবে? লোকে আমাকে নিয়ে কী ভাবছে? এই পুরো বিষয়টিই ভুল। এ অভিনেত্রী বলেন, এই জন্য সত্য প্রকাশ্যে আনতে ইতস্তত বোধ করেন নির্যাতিতারা। নির্যাতিতারা এই জন্য কাউকে কিছু বলতে পারেন না। এমনকি নিজের বাবা-মায়ের থেকেও হেনস্তার কথা লুকিয়ে রাখেন। তাই সবটা বলার জন্য সত্যিই অনেকটা সাহসের প্রয়োজন পড়ে। অবশ্যই প্রত্যেকের নির্দ্বিধায় সত্য প্রকাশ্যে আনা উচিত। এবার প্যারিস ফ্যাশনের নতুন মুখ আলিয়া ভাট! হ্যাঁ, প্রতি বছর যে ফ্যাশন উইকে বলিউড থেকে জায়গা করে নেন ঐশ্বর্য রাই বচ্চন। সেই ফ্যাশন উইকেই এবার দেখা যাবে আলিয়া ভাটকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে