শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৯ নভেম্বর ২০২০, ০০:০০

শেষ হলো না সৌমিত্রের তথ্যচিত্র

ম তারার মেলা ডেস্ক

১৭ মার্চ, করোনার আবহের আগে তখনো বন্ধ হয়নি ছবির শুটিং। ঠিক সেই সময় শুটিং করছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। ছবির নাম 'অভিযান'। অভিনেতা ও পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায়। এই নামেই তৈরি করছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক। তবে করোনার কারণে ছবির শুটিং আটকে যায়।কিন্তু ফের শুটিং শুরু হয় জুলাইয়ের শেষ সপ্তাহে। শুটিং ফ্লোরে মাস্ক পরেই নিয়মিত উপস্থিত থাকতেন সৌমিত্র চট্টোপাধ্যায়। এই ছবির শুটিং শেষ করে যেতে পেরেছেন সৌমিত্র। 'অভিযান' ছবিতে সৌমিত্রের চরিত্রে দেখা যাবে যিশু সেনগুপ্তকে। তবে বাকি রয়ে গেল তাকে নিয়ে বানানো এক তথ্যচিত্র। এই তথ্যচিত্র রয়ে গেল অসম্পূর্ণ-ই। এই তথ্যচিত্রের কিছুটা অংশ অবশ্য শুটিং হয়েছিল, দিনটা ছিল ৭ অক্টোবরের পরেই খবরে আসে করোনায় আক্রান্ত তিনি।

কখনো রোমান্টিক নায়ক, কখনো লড়াই করা মধ্যবিত্ত যুবকের চরিত্রে সৌমিত্র বাঙালির ঘরে জায়গা করে নিয়েছেন। সৌমিত্র চট্টোপাধ্যায় বাণিজ্যিক ছবি থেকে অন্য ধারার ছবিতেও সমানভাবে ছাপ ফেলেছিলেন। তবে তিনি সত্যজিৎ রায়ের ছবিতে অভিনয়ই তাকে গোটা বিশ্বে জনপ্রিয় করেছিল সবচেয়ে বেশি।সব কাজ কী আর শেষ হয় হয়তো হয় না!

দীর্ঘদিন পর মৌসুমী

ম বিনোদন রিপোর্ট

চিত্রনায়িকা মৌসুমীর সঙ্গে আবারও অভিনয় করেছেন ছোটপর্দার অভিনেতা শাহেদ শরীফ খান। এ দু'জন জুটি হয়ে এর আগে দুটি নাটক ও টেলিফিল্মে অভিনয় করেছিলেন। সম্প্রতি 'ভক্ত' নামের একটি টেলিফিল্মে জুটি হয়ে আবার অভিনয় করেছেন। এটি রচনা করেছেন মির্জা রাকিব এবং পরিচালনা করেছেন তারেক শিকদার। এরই মধ্যে কক্সবাজারসহ রাজধানীর বিভিন্ন লোকেশনে টেলিফিল্মটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে। টেলিফিল্মটিতে মৌসুমী তার নিজের চরিত্রেই অভিনয় করেছেন।

মৌসুমী বলেন, 'আমাকে ঘিরে একজন পাগল ভক্তের নানা ধরনের উন্মাদনা নিয়েই 'ভক্ত' টেলিফিল্মের গল্প। ভক্তটি আমাকে এতটাই ভালোবাসে যে সে আমাকে খুঁজতে কক্সবাজারে গিয়ে হাজির হয়। নানা ধরনের বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হতে হয় আমাকে। তারেক চেষ্টা করেছেন অনেক যত্ন নিয়ে টেলিফিল্মটি নির্মাণ করতে। আর শাহেদের সঙ্গে দীর্ঘদিন পর একসঙ্গে কাজ করা হলো। শুরুতে যে শাহেদকে দেখেছি চুপচাপ শান্ত, এখনো সেই আগেরই মতো আছে শাহেদ। অভিনয়ের প্রতি ভালোবাসাটাও আছে।'

জানা গেছে, শিগগিরই টেলিফিল্মটি একটি স্যাটেলাইট চ্যানেলে এবং পরবর্তীতে একটি ইউটিউব চ্যানেলে প্রচার হবে। এর আগে মৌসুমী ও শাহেদ প্রথম একসঙ্গে অরুণ চৌধুরীর পরিচালনায় 'টু্যরিস্ট' এবং মুহাম্মদ মোস্তফা কামাল রাজের পরিচালনায় 'পূর্ণদৈর্ঘ্য বাংলা ছায়াছবি' নাটকে অভিনয় করেন।

শুভ জন্মদিন সুস্মিতা

ম তারার মেলা ডেস্ক

সাবেক মিস ইউনিভার্স ও অভিনেত্রী সুস্মিতা সেন, যিনি 'সির্ফ তুম' এবং 'বিবি নাম্বার ওয়ান'-এর মতো ছবি দর্শকদের উপহার দিয়েছেন। আজ তার ৪৫তম জন্মদিন। এই বছর রোহমান শালের সঙ্গে তার সম্পর্কের জন্য সুস্মিতাকে সংবাদ শিরোনামে প্রায়ই দেখা গেছে। তার দুই মেয়ের নাম রিনি ও আলিশা। ২০১৫ সালে নির্বাক ছবিতে সুস্মিতাকে শেষবার বড়পর্দায় দেখা গেছে। ১৯৭৫ সালের ১৯ নভেম্বর সুস্মিতা সেন হায়দ্রাবাদে জন্মগ্রহণ করেন। তারপর তার পরিবার দিলিস্ন চলে যায়। তিনি দিলিস্ন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন। তার বাবা ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার ছিলেন এবং তার মা একজন জুয়েলারি ডিজাইনার। সুস্মিতার ভাইয়ের নাম রাজীব ও বোনের নাম নীলম।

১৯৯৪ সালে মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় অংশগ্রহণের আগে সুস্মিতা সেন মডেলিং শুরু করেন। সবাইকে অবাক করে ঐশ্বর্য রাইকে দ্বিতীয় স্থানে রেখে সেরার শিরোপা জিতে নেন সুস্মিতা সেন। ম্যানিলা মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সুস্মিতা সেনের বুদ্ধি ও সৌন্দর্যে মুগ্ধ হন বিচারকরা। মিস ইউনিভার্সের খেতাব জিতে ভারতে ফেরার পর থেকেই সুস্মিতা একের পর এক ছবির অফার পেতে শুরু করেন। ১৯৯৬ সালে 'দস্তক' ছবির মাধ্যমে তিনি বলিউডে পা রাখেন। তারপর সানি দেওলের সঙ্গে জোর ছবিতে অভিনয় করেন। দুটো ছবিই দর্শককে মুগ্ধ করেছিল।

২০০০ সালে কারিশমা কাপুর ও ঋত্বিক রোশনের 'ফিজা' ছবিতেও বিশেষ ভূমিকায় দেখা যায় সুস্মিতাকে। এরপর গোবিন্দার সঙ্গে ২০০১ সালে 'কিউ কি, ম্যায় ঝুট নেহি বোলতা' ছবিতে অভিনয় করেন। জিম ক্যারির হলিউড ছবি লায়ার লায়ারের হিন্দি রিমেক ছিল এই ছবি। তবে বক্স অফিসে সাফল্য লাভ করেনি। এরপর 'নায়ক' ছবিতে 'শাকালাকা বেবি' গানের সঙ্গে নেচে খ্যাতি লাভ করেন সুস্মিতা। ওই বছরেই অভিষেক বচ্চন ও রানী মুখার্জির সঙ্গে 'বাস ইতনি সি খোয়াব হ্যায়' ছবিতে অভিনয় করেন। জন্মদিনের অনেক রইল শুভেচ্ছা সুস্মিতা সেনকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে