logo
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০ ৮ আশ্বিন ১৪২৭

  রায়হান রহমান   ১৭ সেপ্টেম্বর ২০২০, ০০:০০  

আবারও ছন্দে মাহী

একঝাঁক নতুন ছবির খবর দিয়ে বছর শুরু করেছিলেন চিত্রনায়িকা মাহিয়া মাহী। মাঝে করোনার কারণে সবকিছু থমকে গেলে অন্যদের মতো ঘরবন্দি হতে হয় তাকেও। বন্ধ থাকে শুটিং। তবে মাস দু-এক শুটিং বন্ধ থাকার পর আবারও স্বমহিমায় কাজে ফিরেছেন এ নায়িকা। একাধিক ছবিতে চুক্তিবদ্ধ হওয়ার পাশাপাশি প্রতিনিয়ত ব্যস্ত রয়েছেন শুটিংয়ে।

আবারও ছন্দে মাহী
মাহিয়া মাহী
ঘড়ির কাঁটা দুপুর ১২টার ঘর পেরিয়েছে পাঁচ মিনিট আগে। সূর্য্যের তপ্ত রৌদ্দুর তখনো যুদ্ধাংদেহী রূপে। আবহাওয়ার এমন চোখ রাঙানিকে উপেক্ষা করে কাজ করা বেশ কঠিন। সেই কঠিন কাজটিকেই ডালভাত বানিয়ে দিব্যি শুটিং করে যাচ্ছেন মাহিয়া মাহী। এক কথায় দম ফেলার ফুরসত নেই 'অগ্নি'খ্যাত এ নায়িকার। তাই মুখোমুখি বসে কথা বলার উপায় নেই।

আড্ডা চলল মুঠোফোনেই। ফোন তুলতেই একগাল হেসে মাহী জানান, 'মেকআপ নিচ্ছি। সেট রেডি। এখনই না গেলে পরিচালক সাহেব দু-এক কথা শুনিয়ে দেবেন।' এরপরও কথার পৃষ্ঠে কথা চলল বেশ কিছুক্ষণ।

মাহী এখন ব্যস্ত আছেন 'নবাব এলএলবি'র শুটিং নিয়ে। ছবিটি পরিচালনা করছেন অনন্য মামুন। চলতি মাসের ৮ তারিখ থেকে শুরু হয়েছে এই ছবির কাজ। এতে একজন আইনজীবীর চরিত্রে অভিনয় করছেন তিনি। মাহীর বিপরীতে থাকছেন সুপারস্টার শাকিব খান। এ নিয়ে দ্বিতীয়বারের মতো শাকিবের সঙ্গে জুটিবদ্ধ হয়ে কাজ করছেন 'পোড়ামন' ছবির নায়িকা।

'নবাব এলএলবি'র ছবির কাজ শেষ হলেই শুরু করবেন 'স্বপ্নবাজি' ও 'বস্নাড' ছবির কাজ। বছরের শুরুতে স্বপ্নবাজির বেশ কিছু সিকোয়েন্সের শুটিং হলেও করোনার কারণে আটকে আছে ছবিটি। মাহীর ভাষ্যমতে, 'স্বপ্নবাজি' ছবিতে আমি 'যানিয়া' চরিত্রে অভিনয় করছি। মিডিয়াতে কাজ করতে ইচ্ছুক একদল তরুণ নিয়ে এ ছবির গল্প। সত্যি বলতে, 'স্বপ্নবাজি' অন্যরকম গল্পের একটি সিনেমা হতে যাচ্ছে। এই ধরনের গল্পের সিনেমা আগে কখনো আমাদের ইন্ডাস্ট্রিতে হয়নি। আমার জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করব, দর্শককে ভালো কিছু দেওয়ার জন্য।' চমক আছে মাহীর 'বস্নাড' ছবিতেও। সে কথাও স্বীকার করেছেন অকপটে। 'বস্নাড' একটি অ্যাকশনধর্মী চলচ্চিত্র। যদিও ছবির গল্পের মধ্যে পারিবারিক গল্পের ছোঁয়া রয়েছে। সবচেয়ে মজার বিষয় হচ্ছে এ ছবিতে আমার যমজ চরিত্র আছে। 'আমিই নায়িকা, আমিই খলনায়িকা।'- যোগ করেন ঢাকাই ছবির আলোচিত এই তারকা।

এদিকে একের পর এক নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়ে রীতিমতো তাক লাগিয়ে দিয়েছেন মাহী। এই করোনার মধ্যেও তিনটি নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। প্রাথমিকভাবে কথা সেরে রেখেছেন আরও বেশ কয়েকটি ছবির। এর মধ্যে মোস্তাফিজুর রহমান মানিকের 'আশীর্বাদ' ও ইফতেখার চৌধুরীর 'অসিফার' অন্যতম। এ প্রসঙ্গে মাহী বলেন, 'মানিক ভাইয়া অনেক গুণি পরিচালক। ওনার সঙ্গে আমার 'জান্নাত' দর্শকরা অনেক পছন্দ করেছেন। ওই ছবির মতো 'আশীর্বাদ'র গল্পে আমার অভিনয়ের সুযোগ রয়েছে। এছাড়া রোশানের সঙ্গে আমার প্রথম কাজ। আমি বেশ উচ্ছ্বসিত ছবিটি নিয়ে।'

২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছে 'আশীর্বাদ'। ছবিটি প্রযোজনার পাশাপাশি এর কাহিনি ও চিত্রনাট্যের কাজ করছেন জেনিফার। সংলাপ লিখেছেন আবদুলস্নাহ জহির বাবু। সেপ্টেম্বরে ছবিটির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে।

মাহী যে আবারও স্বমহিমায় ফিরছেন, সে আভাস অবশ্য দিয়েছিলেন গত বছরই। তখন তারার মেলার সঙ্গে আলাপের এক ফাঁকে জানিয়েছিলেন, 'ঠিক করেছি আর কোনো উল্টাপাল্টা ছবিতে অভিনয় করব না। ভালো গল্প হলে প্রয়োজনে একটি ছবি করব, তা নাহলে করবই না। তারপরেও নিম্নমানের কাজ করতে চাই না। এখন কাজের সংখ্যা নয় বরং কাজের মানের বিষয়টি গুরুত্ব দিতে চাই। মাঝে কিছু নিম্নমানের ছবিতে কাজ করে ভুল করেছি। এ ভুল বারবার করতে চাই না।' এরপরেই ভোলপাল্টে যায় তার। চমক আর নিত্যনতুন চরিত্রের ছবিতে যুক্ত হয়ে কথা রেখেছেন তিনি।

অভিনয়ের বাইরে ব্যবসার প্রতিও ঝোঁক রয়েছে মাহীর। তিনি বলেন, 'একটা সময় নিশ্চয়ই আর অভিনেত্রী থাকব না। সে সময়ের কথা ভেবে একটি ফ্যাশন হাউস দাঁড় করিয়েছি। অনেক আগে থেকেই ব্যবসায় নামার ইচ্ছে ছিল। সে ইচ্ছে গতবছর বাস্তবে পরিণত হয়েছে। বলতে পারেন, অনেকটা ব্যাকআপ হিসেবেই ব্যবসায় নেমেছি।'

এই নায়িকা সম্প্রতি কাজ করেছেন একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রেও। প্রথমবারের ছোটপর্দায় তার সেই কাজ দর্শকের মনে আলোড়ন তুলেছে। গস্নামারাস মাহীকে এতটা সাদামাটা লুকে আগে কখনোই দেখা যায়নি।

রায়হান রাফির পরিচালনায় 'অক্সিজেন' নামের এই স্বল্পদৈর্ঘ্যকে মাহীও নিজের সেরা কাজ বলে মানছেন। 'অক্সিজেন'র গল্পে দেখা যায় মাহীর বাবা শ্বাস কষ্টে আক্রান্ত। তাকে ভর্তির জন্য মরিয়া হয়ে এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে দৌড়াদৌড়ি করছেন মাহী। কেউ ভর্তি নিচ্ছে না। অক্সিজেনের দরকার, কিন্তু কোনো উপায় হচ্ছে না।

এমন সময় সুযোগসন্ধানী লোকের খপ্পরেও পড়ে তিনি। অনলাইনে প্রকাশের পর থেকে স্বল্পদৈর্ঘ্যটিতে মাহীর অভিনয় প্রশংসিত হচ্ছে। নেটিজেনরা বলছে, তার ক্যারিয়ারের সবচেয়ে ভালো অভিনয় করেছেন। একদমই 'ন্যাচারাল অভিনয়'।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে