রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

আসছে নতুন স্মার্টফোন এআই পোট্রেইট মাস্টার অনার ২০০ এবং ২০০ প্রো

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক
  ২৭ জুলাই ২০২৪, ০০:০০
আসছে নতুন স্মার্টফোন এআই পোট্রেইট মাস্টার অনার ২০০ এবং ২০০ প্রো

শীর্ষ স্মার্টফোন নির্মাতা ব্র্যান্ড অনার বাজারে আনতে যাচ্ছে তাদের এআই পোট্রেইট মাস্টার ২০০ সিরিজের নতুন দুই ডিভাইস 'অনার ২০০ এবং অনার ২০০ প্রো'। যারা প্রফেশনাল মোবাইল ফটোগ্রাফি পছন্দ করেন তাদের জন্য অনার ২০০ সিরিজের এই ডিভাইসগুলোতে থাকবে আইকনিক স্টুডিও হারকোর্ট ফিচার। স্মার্টফোন ব্যবহারকারীরা প্রিমিয়াম পোর্ট্রেট শুটের অভিজ্ঞতার পাশাপাশি অসাধারণ ভিডিওগ্রাফি করেও স্বাচ্ছন্দ্যবোধ করবেন।

বাজারে আসতে যাওয়া অনার ২০০ প্রো মডেলে ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি পস্নাস রেজুলিউশন যুক্ত কোয়াড-কার্ভ ওলেড প্যানেল থাকবে। যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। উন্নত সংস্করণের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ চিপসেট এই ডিভাইসের পারফরম্যান্স করছে অত্যন্ত শক্তিশালী। তার সঙ্গে ২৪ জিবি (১২ জিবি ডেডিকেটেড + ১২ জিবি টার্বো) পর্যন্তর্ যাম এবং ৫১২ জিবি অনবোর্ড স্টোরেজ। ফটোগ্রাফির জন্য অনার ২০০ প্রো স্মার্টফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপের মধ্যে রয়েছে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস) সাপোর্টসহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি অমনিভিশন এইচ৯০০০ সেন্সর, ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স এবং ৫০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। ফোনের ডিসপেস্নর ওপর থাকবে ৫০ এবং ২ মেগাপিক্সেলের ডুয়াল ফ্রন্ট ক্যামেরা। ডিভাইসটির ওজন হবে মাত্র ১৯৯ গ্রাম। এছাড়াও এই স্মার্টফোনে থাকবে নতুন প্রযুক্তির সিলিকন-কার্বন ৫২০০ এমএএইচ ব্যাটারি এবং ১০০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট সাথে ৬৬ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট, ইন-ডিসপেস্ন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। থাকবে ডুয়াল সিমের সাপোর্ট এবং ৫জি কানেক্টিভিটি। অ্যান্ড্রয়েড ১৪ বেসড ম্যাজিক ওএস ৮.০- এর সাহায্যে পরিচালিত হবে অনারের নতুন এই স্মার্টফোন। এছাড়া প্রযুক্তিপ্রেমীদের জীবন সহজ ও সমৃদ্ধ করতে ডিজিটাল এবং মাল্টিমিডিয়ার নানা ধরনেরও অভিজ্ঞতা সরবরাহ নিশ্চিত করতেই স্মার্টফোন ব্র্যান্ড অনারের নতুন ফটোগ্রাফি ফিচার স্টুডিও হারকোর্ট সংযোজন।

বাজারে আসতে যাওয়া অনার ২০০ সিরিজের অন্য আরেকটি ডিভাইস অনার ২০০ স্মার্টফোনটিতে থাকছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ প্রসেসর। ওএলইডি ফুল-এইচডি+ স্ক্রিন। ২৪ জিবি (১২ জিবি ডেডিকেটেড + ১২ জিবি টার্বো) পর্যন্তর্ যাম এবং ৫১২ জিবি অনবোর্ড স্টোরেজ থাকছে এই স্মার্টফোনে। আরও থাকছে ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স এবং ৫০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। ৫২০০ এমএএইচ ব্যাটারি এবং ১০০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্টসহ ওয়্যারলেস ফাস্ট চার্জিং সাপোর্ট। অ্যান্ড্রয়েড ১৪ বেসড ম্যাজিক ওএস ৮.০-এর সাপোর্ট পাওয়া যাবে অনার ২০০ ফোনে। অনার ২০০ স্মার্টফোনে ৬.৭ ইঞ্চির ডিসপেস্ন থাকছে। অনার ২০০ সিরিজ স্মার্টফোন ব্যবহারকারীদের চোখের কম্ফোর্টকে প্রাধান্য দিয়ে ডিসপেস্ন ফিচার যেমন ৩৮৪০ হার্জ রিস্ক-ফ্রি ডিমিং, টিইউভি রিনল্যান্ড সার্টিফিকেশন, ন্যাচারাল টোন ২.০ এবং স্ক্রিনের তাপমাত্রা কম রাখার জন্য এআই নাইট ডিসপেস্ন ফিচারগুলো এনেছে।

দুর্দান্ত পারফরম্যান্স, প্রিমিয়াম এআই পোর্ট্রেট ফটোগ্রাফি, সিলিকন-কার্বন ব্যাটারির অসাধারণ কম্বিনেশনে অনার ২০০ সিরিজের নতুন এই দুটির ডিভাইস কত দাম হবে, প্রি-বুক অফার এবং কবে বাজারে পাওয়া যাবে এবং বিস্তারিত তথ্য জানতে অনার বাংলাদেশ ফেসবুক পেজে (যঃঃঢ়ং://িি.িভধপবনড়ড়শ.পড়স/যড়হড়ৎসড়নরষবনফ) লক্ষ রাখতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে